বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

  ২০ মে, ২০১৮

বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে আর বাধা নেই, রিট খারিজ

জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিতাদেশ রিট খারিজ করে দিয়েছে হাইকোর্টের আপিল বিভাগ। রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সমন্বয় বেঞ্চ আওয়ামী লীগ প্রার্থী শাহীনা বেগমের দায়ের করা রিটটি খারিজ করে দেয়। এতে করে বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে বাধা কেটে গেল।

জানা গেছে, গত বছরের ২৮ ডিসেম্বর বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ চলাকালে ১২টি কেন্দ্রের মধ্যে মালিরচর হাজী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গোলযোগের কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এরপর অনেক তদন্তের পর পুনরায় ওই স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণের তারিখ ঘোষণা করা হয়। গত ২৯ মার্চ ভোট গ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগের প্রার্থী ও তৃতীয় স্থানে থাকা শাহীনা বেগম নির্বাচনের আগের দিন হাইকোর্টে রিট করে ভোট গ্রহণের উপর স্থগিতাদেশ আনলে নির্বাচন বন্ধ হয়ে যায়। পরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও নজরুল ইসলাম সওদাগর হাইকোর্টের আপিল বিভাগে শাহীনা বেগমের রিট বাতিলের আবেদন করলে আজ আপিল বিভাগ শাহীনা বেগমের রিটটি খারিজ করে দেয়। আপিল বিভাগ রিট টি খারিজ করে দেওয়ায় যেকোন দিন মালিরচর হাজী পাড়া কেন্দ্রে ভোট গ্রহণ হতে পারে।

উল্লেখ্য, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নজরুল ইসলাম সওদাগর বিএনপির প্রার্থী ফকরুজ্জামান মতিনের চেয়ে ৮৯৪ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন। ওই কেন্দ্রে মোট ভোটার রয়েছে এক হাজার ৫২৮ জন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পৌরসভা নির্বাচনে,রিট খারিজ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist