খালেদা জিয়ার জামিনের রায় কাল

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৩:৩১ | আপডেট : ১৫ মে ২০১৮, ১৫:০১

অনলাইন ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন প্রশ্নে আপিলের রায়ের জন্য কাল বুধবার দিন ধার্য করেছেন আদালত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ আজ মঙ্গলবার এ দিন ধার্য করেন।

এর আগে আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন প্রশ্নে দুদক, রাষ্ট্রপক্ষ ও খালেদা জিয়ার আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন ৮ ও ৯ মে। ওইদিনই আপিল বিভাগ খালেদা জিয়ার জামিন বিষয়ে আজ আদেশের জন্য দিন ধার্য করেন।

হাইকোর্টে দেয়া জামিনের বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আরও শুনানি করতে চান। তার আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ রায় ঘোষণা না করে মঙ্গলবার দুপুর ১২টায় অ্যাটর্নি জেনারেলকে শুনানি করতে বলেন। অ্যাটর্নি জেনারেলের অধিকতর শুনানি শেষে খালেদা জিয়ার জামিন বিষয়ে আগামীকাল বুধবার আদেশের দিন ধার্য করেন আপিল বিভাগ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থ দণ্ডাদেশ দিয়ে রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। রায়ের পর আপিল করে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।

সেই শুনানিতে গত ১২ মার্চ হাইকোর্ট চারটি দিক বিবেচনায় তাকে চার মাসের জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষ পৃথক আবেদন করে। 

পিডিএসও/তাজ