reporterঅনলাইন ডেস্ক
  ০৬ মে, ২০১৮

গাজীপুর সিটি নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। রোববার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের যৌথ বেঞ্চ এ আদেশ দেন। সেইসঙ্গে এ সংক্রান্ত রুল জারি করেছেন আদালত।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত শিমুলিয়া এলাকার এক ব্যক্তির রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এই রায় প্রদান করেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট বি এম ইলিয়াস (কচি)। সীমানা নির্ধারণ সংক্রান্ত জটিলতায় এই রিটটি দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

রিটে বলা হয়, ২০১৩ সালে এ ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। ২০১৬ সালে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে এ ছয়টি মৌজা শিমুলিয়ার মধ্যেই ছিল। নির্বাচনে আজহারুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হন। এখন আবার এ ছয় মৌজাকে সিটিতে অন্তর্ভুক্ত করা হয়। এ ছয়টি মৌজাকে সিটিতে অন্তর্ভুক্ত করার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

এর আগে ৩১ মার্চ তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১২ এপ্রিল এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল ছিল।

তফসিল ঘোষণা অনুসারে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন হবার কথা ছিল আগামী ১৫ মে। এ নির্বাচনকে ঘিরে জোর প্রচারণা চালাচ্ছিল প্রার্থীরা। তবে হাইকোর্টের এ স্থগিতাদেশের কারণে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন অনিশ্চয়তার মুখে পড়লো।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন,হাইকোর্ট,রিট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist