reporterঅনলাইন ডেস্ক
  ২৬ এপ্রিল, ২০১৮

কয়লাখনি দুর্নীতি মামলায় খালেদার শুনানি ২৬ জুন

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৬ জুন দিন ধার্য করেছে আদালত।

আজ বৃহস্পতিবার মামলাটির অভিযোগ শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শাহ ইমরান এ দিন ধার্য করেন।

এদিকে মামলার প্রধান আসামি খালেদা জিয়া অন্য মামলায় গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন বলে আদালতকে অবহিত করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। এদিন তিনি খালেদা জিয়ার পক্ষে হাজিরা প্রদান করেন। আজ খালেদা জিয়ার পক্ষে জিয়া উদ্দিন জিয়া, হান্নান ভূঁইয়া, আব্দুল খালেক মিলন, নজরুল হক প্রমুখ আইনজীবী উপস্থিত ছিলেন।

মামলার অন্য আসামিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক বাণিজ্যমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধুরী।

২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে কয়লাখনি দুর্নীতি মামলাটি শাহবাগ থানায় দায়ের করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. সামছুল আলম।। পরে এই মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন বিএনপি চেয়ারপারসন।

মামলার বিবরণে বলা হয়, সরকারের ১৫৮ কোটি ৭১ লাখ ২৬ হাজার ৩৪৩ টাকা ক্ষতি হয় এবং আসামিরা পরস্পর যোগসাজসে তা আত্মসাৎ করেছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি,খালেদা জিয়া,আদালত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist