reporterঅনলাইন ডেস্ক
  ২৪ এপ্রিল, ২০১৮

যুদ্ধাপরাধ মামলা : এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার

একাত্তর সালে মুক্তিযুদ্ধের সময় সংঘটিত হত্যা, গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগ মামলায় গ্রেফতার হয়েছেন এনএসআই’র সাবেক ডিজি মো. ওয়াহিদুল হক।আজ মঙ্গলবার দুপুর ১২ টায় গুলশানে নিজ বাসভবন থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

মানবতাবিরোধী অপরাধ মামলার রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর ব্যারিষ্টার তুরিন আফরোজ এ সম্পর্কে বলেন, মহান মুক্তিযুদ্ধকালীন সময়ে নিরীহ বাঙালিদের উপর নানা ধরণের অত্যাচার ও নির্যাতনের অভিযোগ রয়েছে ওয়াহিদুল হকের বিরুদ্ধে। ২০১৬ সালে ট্রাইব্যুনালে তদন্ত শুরু হয়। সেই তদন্তের পরিপ্রেক্ষিতে আজ তাকে গ্রেফতার করা হলো।

ওয়াহিদুল হক ২০০৫ সালে পুলিশের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক হিসেবে অবসরে যান। তার বিরুদ্ধে ২৮ মার্চ ১৯৭১ সালে রংপুর ক্যান্টনমেন্টে ৫/৬ মানুষকে মেশিনগানে হত্যার অভিযোগ রয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এনএসআই,মানবতাবিরোধী অপরাধ মামলা,ওয়াহিদুল হক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist