গাইবান্ধা প্রতিনিধি

  ০৮ এপ্রিল, ২০১৮

এমপি লিটন হত্যা মামলায় স্বাক্ষ্য গ্রহণ শুরু

গাইবান্ধার -১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার স্বাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। রোববার বেলা ২ টার দিকে ওই মামলার বাদি লিটনের বড় বোন ফাহমিদা বুলবুল কাকলির স্বাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রাশেদা সুলতানা এ স্বাক্ষ্য গ্রহণ করেন। এ সময় আদালতের কাঠগড়ায় অভিযুক্ত ৮ জন আসামির মধ্যে ৭জন উপস্থিত ছিলেন।

তারা হলেন- একই আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য আব্দুল কাদের খান, ছামসুজ্জোহা, আব্দুল হান্নান, মেহেদী হাসান, আনোয়ারুল ইসলাম রানা, শাহিন মিয়া ও সুবল চন্দ্র। অপর অভিযুক্ত আ.লীগ নেতা চন্দন ভারতে গ্রেফতার হলেও তাকে এখনো এ মামলায় গ্রেফতার দেখানো হয়নি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম জানান, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর নিজবাড়ীতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি লিটন । ঘটনার পর দিন তার বড় বোন ফাহমিদা বুলবুল কাকলি অজ্ঞাত পরিচয়ে ৪/৫ জন দুর্বৃত্তকে আসামি করে মামলা করেন। পরে ওই মামলার দীর্ঘ তদন্ত শেষে জাপার সাবেক এমপি কাদের খানসহ ৭জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

এরপর মামলাটি বিচারের জন্য নিম্ন আদালত থেকে বদলী হয়ে জেলা ও দায়রা জজ আদালতে আসার পর সংশ্লিষ্টদের বিরুদ্ধে গত ৭ ফেব্রুয়ারী চার্জ গঠন করে ২৫ ফেব্রুয়ারী স্বাক্ষীর জন্য দিন ধার্য্য করেন আদালত। কিন্তু ওইদিন স্বাক্ষীর অনুপস্থিতির কারণে ১৮ মার্চ স্বাক্ষীর জন্য পরবর্তী দিন ধার্য্য হয়। এদিন স্বাক্ষী উপস্থিত থাকলেও মামলার প্রধান আসামি কাদের খান অসুস্থ্য থাকায় পুনরায় স্বাক্ষীর জন্য ৮ এপ্রিল দিন ধার্য্য করেন আদালত। সেই হিসেবে রোববার মামলার বাদির স্বাক্ষ্য গ্রহণ করেন আদালত।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist