reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০১৮

হামলাকারী ফয়জুল ১০ দিনের রিমান্ডে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার জন্য অভিযুক্ত ফয়জুল হাসানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুর সোয়া ১টায় সিলেট মহানগর হাকিম আদালত-৩ ফয়জুলের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের অতিরিক্ত পিপি নিরঞ্জন চন্দ্র জানান, জালালাবাদ থানার ওসি ও মামলার তদন্তকারী কর্মকর্তা শফিকুল ইসলাম স্বপন আদালতে ফয়জুলের ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক হরিদাস কুমার তার আবেদন মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার বেলা একটা ১০ মিনিটের দিকে ফয়জুলকে হাসপাতাল থেকে সিলেট মহানগর হাকিম তৃতীয় আদাতের বিচার হরিদাস কুমারের আদালতে নেয়া হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। শুনানিতে ফয়জুলের পক্ষে কোনো আইনজীবী ছিল না। আর পুলিশের যা আবেদন করেছে, সেটা রেখেছেন বিচারক।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, ‘ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আমরা ফয়জুলকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছিলাম। মাননীয় আদালত আমাদের সে আবেদন মঞ্জুর করেছেন।’

উল্লেখ্য, গত শনিবার (৩ মার্চ) বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী এবং পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের মাথায় আঘাত করেন হামলাকারী ফয়জুল। এ সময় উপস্থিত শিক্ষার্থী ও পুলিশ সদস্যরা ফয়জুলকে ধরে ফেলেন। এরপর পিটুনি দিয়ে তাকে ধরে নেয়া হয় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে। সেখানে পুলিশ তাকে উদ্ধার করে এনে হাসপাতালে ভর্তি করেন। পরে তাকে গ্রেফতার দেখানো হয়।

ফয়জুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বিষয়ে সিলেটের পুলিশ কর্মকর্তারা বিশেষ কিছু জানায়নি। তবে র‌্যাব জানিয়েছে, ফয়জুল উগ্রবাদে দীক্ষিত হয়ে জাফর ইকবালকে হত্যার চেষ্টা করেছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাফর ইকবালের ওপর হামলা,ফয়জুল হাসান,সিলেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist