reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

টাকা পরিশোধের শর্তে রবির রিট মামলা নিষ্পত্তি

মূল্য সংযোজন কর (মূসক) ফাঁকির অভিযোগে রবির সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ নিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) করা আবেদন নিষ্পত্তি করে দিয়েছেন আপিল বিভাগ। রোববার সকালে রবির টাকা পরিশোধের বিষয়টি আদালতকে জানালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এনবিআরের পক্ষ শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান। পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান বলেন, আমরা আদালতকে জানিয়েছি, আজই মোবাইল ফোন অপারেটর রবি এনবিআরের পাওনা টাকা পরিশোধ করবে। তখন আদালত রবির বিরুদ্ধে এনবিআরের করা আবদেন নিষ্পত্তি করে দিয়েছেন।

গত ১ মার্চ মূসক ফাঁকির অভিযোগে মোবাইল ফোন অপারেটর রবির সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়ে এনবিআরের সিদ্ধান্ত স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগ। ২৭ ফেব্রুয়ারি রবির সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়ে এনবিআরের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। পরে হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে এনবিআর।

২৬ ফেব্রুয়ারি মূল্য সংযোজন কর ফাঁকির অভিযোগে রবির সব ব্যাংক অ্যাকাউন্ট তিন দিনের জন্য জব্দ রাখতে সব ব্যাংককে চিঠি দেয় এনবিআর। প্রায় ১৯ কোটি টাকা ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকির অভিযোগে এনবিআরের বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) থেকে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে ওই চিঠি পাঠানো হয়। এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করে রবি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রবি,রিট,আপিল বিভাগ,এনবিআর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist