reporterঅনলাইন ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি, ২০১৮

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। শেষ হবে বিকেল ৫টায়। মাঝে এক ঘণ্টার জন্য বিরতি থাকবে। বুধবারও একইভাবে ভোটগ্রহণ চলবে। এরপর শুরু হবে ভোট গণনা।

বরাবরের মতো এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে এবং বিএনপি সমর্থিত নীল প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছে। নির্বাচন কমিশন জানিয়েছে, নির্বাচনে ২৭টি পদে ৫৫ জন প্রার্থী রয়েছেন। আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে ২৭ জন ও বিএনপি সমর্থিত নীল প্যানেলে ২৭ জন রয়েছেন। স্বতন্ত্র প্রার্থী একজন।

প্রধান নির্বাচন কমিশনার হিসাবে খোন্দকার আবদুল মান্নানকে মনোনীত করা হয়েছে। তিনি জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে তিনি ছাড়া আরো ২০ জন কমিশনার দায়িত্ব পালন করছেন। এবার কমিশনে ১৮০ জন সাধারণ সদস্য রয়েছেন। কমিশনের তথ্য অনুযায়ী, এবার আইনজীবী সমিতির হিসাবমতে মোট ২২ হাজার ২৫ জন সদস্যের মধ্যে ১৬ হাজার ১২৯ ভোটার নির্বিঘ্নে ভোট দিচ্ছেন।

ঢাকা বারের নিজস্ব ওয়েবসাইটে বলা হয়েছে, এবার কোনো প্যানেলে কোন কোন পদে কারা প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেমতে সাদা প্যানেলে সভাপতি পদে প্রার্থী আবদুর রহমান হাওলাদার, সাধারণ সম্পাদক পদে মিজানুর রহমান মামুন এবং নীল প্যানেলের সভাপতি পদে প্রার্থী গোলাম মোস্তফা খান, সাধারণ সম্পাদক পদে হোসেন আলী খান হাসান লড়ছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা আইনজীবী সমিতি,ভোটগ্রহণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist