reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি, ২০১৮

এসএসসি পরীক্ষা কেন বাতিল নয় : হাইকোর্ট

২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা কেন বাতিল করে নতুনভাবে পরীক্ষা নেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। একইসঙ্গে এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের ঘটনা তদন্তে বিচার বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

বুধবার প্রশ্ন পত্র ফাঁসের ঘটনা তদন্ত ও প্রশ্ন ফাঁস রোধে আইন প্রণয়নে আইন মন্ত্রণালয়কে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়। আদালতে রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী আইনুন্নাহার সিদ্দিকাসহ তিন আইনজীবী। আজ শুনানি শেষে হাইকোর্ট রুল জারিসহ এ আদেশ দেন।

জানতে চাইলে আইনুন্নাহার সিদ্দিকা বলেন, গতকাল রিট করেছি আমরা। আজ শুনানি হতে পারে। কোর্টের কার্যতালিকায় রয়েছে। রিট আবেদনে প্রশ্ন ফাঁসের কারণে এবার যেসব পরীক্ষা হয়েছে, সেগুলো বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়ার নির্দেশনা জারির আবেদন করেছি। এছাড়া প্রশ্ন পত্র ফাঁসের ঘটনা তদন্ত এবং এ ফাঁস রোধে একটি আইন প্রণয়নে আইন মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়ার আর্জিও জানিয়েছি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাইকোর্ট,পরীক্ষা বাতিল,প্রশ্ন পত্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist