reporterঅনলাইন ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি, ২০১৮

শিক্ষামন্ত্রীর অপসারণ চেয়ে লিগ্যাল নোটিস

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস বন্ধ করতে ব্যর্থতার জন্য শিক্ষামন্ত্রীর অপসারণ চেয়ে লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে। বুধবার সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিস পাঠিয়েছেন। নুরুল ইসলাম নাহিদকে নোটিস এবং রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে নোটিসের অনুলিপি পাঠানো হয়েছে।

নোটিস বলা হয়েছে, প্রশ্নপত্র ফাঁস করতে শিক্ষামন্ত্রী ব্যর্থ। তাই তার পদে থাকার অধিকার নেই। তাকে অপসারণ করে সংবিধানের ৫৬(২) অনুচ্ছেদ অনুযায়ী যিনি সংসদ সদস্য নন এমন একজন শিক্ষায় অসামান্য দক্ষ উচ্চশিক্ষিত নাগরিককে শিক্ষামন্ত্রী করার কথা বলা হয়েছে।

নোটিসে আরও বলা হয়েছে, সংবিধানের ৫৮(১) (ক) (গ)(২) অনুচ্ছেদ অনুযায়ী বর্তমান শিক্ষামন্ত্রী স্বেচ্ছায় পদত্যাগ করবেন বা প্রধানমন্ত্রী শিক্ষামন্ত্রীকে পদত্যাগ করতে অনুরোধ করবেন বা প্রধানমন্ত্রী রাষ্ট্রপতিকে উক্ত মন্ত্রীর নিয়োগের অবসান ঘটাবার পরামর্শ দান করে ঐ মন্ত্রীর নিয়োগ অবসান ঘটাবেন।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোনো কার্যকরি ব্যবস্থা গ্রহণ না করলে সংবিধানের ১০২ অনুচ্ছেদ অনুযায়ী হাইকোর্টে রিট দায়ের করা হবে বলে নোটিসে উল্লেখ করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নুরুল ইসলাম নাহিদ,প্রশ্নপত্র ফাঁস,শিক্ষামন্ত্রী ব্যর্থ,লিগ্যাল নোটিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist