reporterঅনলাইন ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি, ২০১৮

ডিভিশন পেলেন খালেদা জিয়া : সাথে থাকবেন ফাতেমাও

অবশেষে কারাগারে ডিভিশন পেলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সাহায্য করার জন্য ফাতেমাও থাকবেন তার সাথে। আদালতের নির্দেশে জেলকোড অনুযায়ী পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি খালেদা জিয়াকে ডিভিশন (সামাজিক মর্যাদা অনুযায়ী প্রথম শ্রেণীর সুবিধা) দেয়া হয়েছে। আজ রোববার সন্ধ্যায় কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখারউদ্দীন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালতের নির্দেশে বিএনপি চেয়ারপারসনকে ডিভিশন দেওয়া হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে তিনি এই ডিভিশন পেলেন। ডিভিশন দিতে আদালতের আদেশের কপি কারাগারে গিয়ে কর্তৃপক্ষের কাছে পৌঁছে দিয়ে আইনজীবীরা চলে যাওয়ার ঘণ্টাখানেক পর আইজি প্রিজনের তরফ থেকে সাংবাদিকদের এই কথা জানানো হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড এবং তার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর ৫ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার পরই খালেদা জিয়াকে নেওয়া হয় পুরনো কেন্দ্রীয় কারাগারে। এরপর গতকাল শনিবার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার আইনজীবীরা।

সাক্ষাৎ শেষে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের বলেছিলেন, খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি। তাকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। তিনি অসুস্থ হিসেবে তার সঙ্গে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট হিসেবে যে গৃহকর্মী ফাতেমাকে রাখার কথা, তাকেও থাকতে দেওয়া হচ্ছে না। এরই প্রেক্ষিতে খালেদার ডিভিশন চেয়ে আজ রোববার সকালে আইনজীবী ব্যারিস্টার জাকির হোসেন ভুঁইয়া ও অ্যাডভোকেট আমিনুল ইসলাম ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে আবেদন করেন। আবেদনের শুনানি শেষে সংশিষ্ট আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান কারা কর্তৃপক্ষকে ডিভিশন দেওয়ার আদেশ দেন।

আদালতের আদেশের কপি বিকেলে কারাগারে গিয়ে কর্তৃপক্ষের কাছে জমা দেন খালেদা জিয়ার ৯ আইনজীবী। সেখান থেকে বেরিয়ে আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, জেলকোডের ৬১৭ ধারা অনুযায়ী খালেদা জিয়া ডিভিশন পাবেন। ইতোমধ্যে আদালত তার প্রসেস সার্ভারের মাধ্যমে অর্ডার কারাগারে পাঠিয়ে দিয়েছেন। আমরাও ডিআইজি প্রিজনের সঙ্গে দেখা করে অর্ডার পৌঁছে দিয়েছি। খালেদা জিয়া অসুস্থতার কারণে একা চলাফেরা করতে পারেন না, এজন্য আমরা তার সহযোগী রাখার আবেদন করেছিলাম। আদালত জেলকোড অনুযায়ী সে আদেশও দিয়েছেন। এখন ফাতেমাও থাকবেন খালেদা জিয়ার সঙ্গে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফাতেমা,খালেদা জিয়া,ডিভিশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist