গাইবান্ধা প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০১৮

এম.পি লিটন হত্যাকান্ড

সাবেক সেনা কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন

গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকান্ডে জড়িত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ও জাপা নেতা সাবেক এমপি কর্ণেল (অবঃ) ডাঃ আব্দুল কাদের খানসহ ৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। বুধবার গাইবান্ধা জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানার আদালতে এই চার্জ গঠন করা হয়।

গাইবান্ধার পাবলিক প্রসিকিউটর শফিকুল ইসলাম সফিক জানান, ইর্ষান্বিত হয়ে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের এমপি ও আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল ইসলাম লিটনকে তার নিজ বাড়িতে গুলি করে হত্যা করা হয়। নিহতের বোন ফাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।

পরবর্তী পর্যায়ে সুন্দরগঞ্জ থানার পুলিশ কর্মকর্তা আবু হায়দার আশরাফি হত্যাকান্ডে জড়িত সন্দেহে জাপা নেতা, সাবেক এমপি এবং সাবেক সেনা কর্মকর্তা কাদের খান তার সহযোগি মেহেদী হাসান, আনোয়ারুল ইসলাম, শাহিন মিয়া, আব্দুল হান্নান, কাদের খানের পিএস শামসুজ্জোহা, শুবল চন্দ্র রায়কে গ্রেফতার করে। অপর আসামী চন্দন ভারতে পালিয়ে যায়। দীর্ঘদিন তদন্ত করে স্বাক্ষী ও হত্যাকান্ডের আলামতসহ ২০১৭ সালের ৩০শে এপ্রিল গ্রেফতারকৃতদের বিররুদ্ধ চার্জশীট দাখিল করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের বামনডাঙ্গা মাষ্টারপাড়ার নিজ বাড়িতে সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যা করা হয়। ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারী সকালে এমপি লিটন হত্যার মুল পরিকল্পনাকারী সাবেক এমপি অবসরপ্রাপ্ত কর্নেল (অবঃ) ডাঃ আব্দুল কাদের খানকে বগুড়ার নিজবাড়ি কাম ক্লিনিক থেকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান, তাঁর বাসার তত্ত্বাবধায়ক শাহিন মিয়া, মেহেদী হাসান, আনোয়ারুল ইসলাম রানা, শামসুজ্জোহা ও সুবল চন্দ্র রায়কে গ্রেফতার করা হলে তারা আদালতের কাছে ১৬৪ ধারায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দেয়।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিটন হত্যাকান্ড,চার্জ গঠন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist