গাজীপুর প্রতিনিধি

  ০৬ ফেব্রুয়ারি, ২০১৮

গাজীপুরে হত্যার দায়ে ৪ জনের ফাঁসি

গাজীপুরের শ্রীপুরে সিএনজি অটোরিকশা মালিককে হত্যা ও চালককে ধারলো অস্ত্রে জখম করে সিএনজি ডাকাতির দায়ে চার আসামির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ দণ্ডাদেশ দেন। রায়ে একইসঙ্গে ওই চার আসামীকে ১০ হাজার টাকা জরিমানা এবং অপর একটি ধারায় ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। মামলায় অপর দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন—নরসিংদীর মনোহরদী থানার কালিয়াকুড়ি গ্রামের মৃত চান মিয়ার ছেলে কামরুল ইসলাম (২৫), গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগুটিয়া চালাবাজার এলাকার আব্দুল গণি ওরফে সুরুজের ছেলে শওকত (২৮), একই জেলার শ্রীপুরের মাস্টারবাড়ি এলাকার মজিবর রহমানের ছেলে মিজান (২৯) ও নেত্রকানার পূর্বধলা থানার বাঘবেড় গ্রামের শাহজাহানের ছেলে শাহীন মিয়া (২৯)। দণ্ডপ্রাপ্তদের মধ্যে শওকত পলাতক রয়েছে।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, ২০১২ সালের ১৯ জানুয়ারি রাতে শ্রীপুরের মাঠখোলা খাসপাড়া এলাকার বন থেকে ঘাড়কাটা একটি লাশ উদ্ধার করে পুলিশ। পরে অনুসন্ধানে পুলিশ জানতে পারে উদ্ধারকৃত মরদেহটি সিএনজি আটোরিকশা মালিক খোকা মিয়ার। তার বাড়ি নরসিংদীতে। কয়েকজন ডাকাত যাত্রী বেশে অটোরিকটিকে বনের মধ্যে নিয়ে মালিক খোকা মিয়াকে হত্যা করে এবং চালক জসিম উদ্দিনকে ধারলো অস্ত্রের আঘাতে গুরুতর জখম করে আটোরিকশাটি ডাকাতি করে নিয়ে গেছে। পরে এ ব্যাপারে শ্রীপুর থানার এসআই আব্দুল ছালম বাদী হয়ে মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. শহিদুল ইসলাম তদন্ত শেষে ওই মামলায় ৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। ২০১৫ সালের ১২ নভেম্বর আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ১০ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও শুনানী শেষে মঙ্গলবার বিচারক রায় ঘোষণা করেন। রায়ে খোকা মিয়াকে হত্যা করে সিএন্ডজি অটোরিকশটি ডাকাতি করার দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় ওই চারজনের প্রত্যেককে মৃত্যুদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা এবং সিএনজি চালক জসিম উদ্দিনকে আহত করার দায়ে ওই চারজনের প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামি শেরপুরের জিনাইগাতি থানার নওকুচি গ্রামের মাইকেল সংমার শিশির সংমা এবং ময়মনসিংহের কোতয়ালি থানার চরজেলখানা এলাকার মৃত জাবেদ আলীর ছেলে খোরশেদকে মামলা থেকে খালাস দেয়া হয়েছে। রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট হারিজ উদ্দিন আহম্মদ এবং আসামী পক্ষে অ্যাডভোকেট মুমিন খান ও নাসরিন আক্তার মামলাটি পরিচালনা করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফাঁসি,গাজীপুর,অটোরিকশা ছিনতাই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist