১০ মামলায় আগাম জামিন পেলেন মাহমুদুর রহমান

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৮, ২০:৪৮

অনলাইন ডেস্ক

দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে পৃথক ১০ মামলায় আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। রোববার হাইকোর্টের বিচারপতি মো. মিফতা উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার ও মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে এসব মামলা করা হয়। 

আদালতের শুনানিতে মাহমুদুর রহমানের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন।

ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন তার জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন  তিনি আরও জানান, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে বান্দরবান, মাগুরা, নাটোর ও রাজবাড়ীসহ দেশের বিভিন্ন জেলায় একই অভিযোগে মামলা হয়। ওইসব মামলার জাামিন আবেদনের ওপর শুনানি নিয়ে আদালত আজ এই আদেশ দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার ও মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে সম্প্রতি দেশের বিভিন্ন জেলায় মোট ৩১টি মানহানি মামলা হয়। এসব মামলার ১০টিতে আজ জামিন পেলেন মাহমুদুর রহমান।

পিডিএসও/তাজ