reporterঅনলাইন ডেস্ক
  ১৪ ডিসেম্বর, ২০১৭

যুবরাজ সালমান কি ইসরাইল সফরে যাচ্ছেন?

জেরুজালেম নিয়ে সৃষ্ট সংকটের মধ্যেই সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান ইসরাইল সফরে যাচ্ছেন বলে খবর প্রকাশ করা হয়েছে। গতকাল বুধবার রাতে ইসরাইলের গোয়েন্দামন্ত্রী ইসরিয়েল কাটজ সৌদি আরবের যুবরাজকে এ সফরের আমন্ত্রণ জানান। খবর: এএফপি, হারেজৎ, স্পুটিনিক ও ডেইলি সাবাহ।

যুবরাজের ইসরাইল সফর সম্পর্কে সৌদি পত্রিকা ইলাফ খবর প্রকাশ করেছে, জেরুজালেমকে রাজধানীর স্বীকৃতি নিয়ে গালফ দেশগুলোর সঙ্গে ইহুদি ইসরাইলের সম্পর্কের চরম অবনতি হয়েছে। এমন প্রেক্ষাপটে শান্তি প্রক্রিয়ার নেতৃত্ব দিতেই মোহাম্মদ বিন সালমান ইসরাইল সফরে যাচ্ছেন।

ইলাফ পত্রিকাকে দেয়া টেলিফোন সাক্ষাৎকারে ইসরাইলি মন্ত্রী মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলোর সঙ্গে তাদের জোরালো সম্পর্কের কথা জানান। একইসঙ্গে সবার শত্রু ইরান সম্পর্কেও সতর্ক বার্তা দেন। ইলাফ পত্রিকার মুখপাত্র এরি শ্যালিকার জানান, টেলিফোনে পত্রিকার অনলাইনকে মন্ত্রী ইসরিয়েল কাটজ সাক্ষাৎকার দেন। সেখানে তিনি সৌদি যুবরাজকে আমন্ত্রণের কথা জানান।

এদিকে তেল আবিবের সঙ্গে রিয়াদের সম্পর্ক এই প্রথম সবচেয়ে দৃঢ় হয়েছে বলে মনে করা হচ্ছে। এমন প্রেক্ষাপটে পত্রিকাটি দু’দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক বিদ্যমান না থাকা সত্ত্বেও এই সফরকে ঐতিহাসিক বলে আখ্যা দিয়েছে। যদিও পত্রিকাটির প্রিন্ট ভার্সনে এই সাক্ষাৎকার প্রকাশিত হয়নি। তবে তিনি জানিয়েছেন, যা অনলাইনে প্রকাশিত হয়েছিল, তা ইসরাইলি গোয়েন্দামন্ত্রী বলেছিলেন।

তবে এখন অপেক্ষায় বিষয় যে, যুবরাজ সালমান কবে ইসরাইল সফরে যান। পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুবরাজ,সালমান,ইসলাইল সফর,সৌদি আরব,জেরুজালেম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist