reporterঅনলাইন ডেস্ক
  ২৪ আগস্ট, ২০১৭

চীনে টাইফুনের আঘাতে নিহত ৫

চীনের উপকূলে টাইফুনের আঘাতে ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ১৫৩ জন। বিশেষ করে গুয়াংডং প্রদেশের দক্ষিণ–পূর্ব উপকূল এলাকা সবেচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে টাইফুন হ্যাটোর তাণ্ডবে। বুধবার স্থানীয় সময় ভোরে ঘণ্টায় ২০৭ কিলোমিটার বেগে উপকূলবর্তী শহর ম্যাকাও, শেনঝেন এবং ঝুহাইয়ে আছড়ে পড়ে টাইফুন হ্যাটো।

উপকূলবর্তী হংকং-এ বড়ধরণের আঘাত হানে টাইফুন। পরপর ১০টি বিশাল ঝড় বয়ে যায় শহরের ওপর দিয়ে। আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, একেকটি ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৭৭ থেকে ১০৩ কিলোমিটার।

ইতোমধ্যে শহরের অধিকাংশ এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বন্ধ করে দেয়া হয়েছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও অফিস কার্যালয়। এছাড়া বহুতল ভবন থেকে সরিয়ে নেয়া হয়েছে শহরের বাসিন্দাদের। বিমান চলাচলও স্থবির হয়ে পড়েছে শহরটিতে। বাতিল করা হয়েছে ৪২০টি বিমান।

চীনের ক্ষতিগ্রস্ত অধিকাংশ এলাকায়ই বিচ্ছিন্ন হয়ে গেছে বিদ্যুৎ সরবরাহ। দুদিনের জন্য বন্ধ রাখা হয়েছে ম্যাকাও, হংকং-এর প্রায় সব হোটেল। অবস্থানরত পর্যটকদের হোটেল ছেড়ে বের হতেও নিষেধ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাইফুন,চীন,হ্যাটো
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist