reporterঅনলাইন ডেস্ক
  ১৯ আগস্ট, ২০১৭

স্পেনে ৩ দিন শোক পালনের ঘোষণা

স্পেনের প্রেসিডেন্ট মারিয়ানো রাখোই দেশটিতে আগামী ৩ দিন শোক দিবস পালন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা দিয়েছেন। এছাড়া ৬ নম্বর সতর্ক সংকেত জারী করেছে স্পেনের নিরাপত্তা বাহিনি।

এ ঘটনায় পুরো স্পেন জুড়ে থমথমে পরিস্থিথি বিরাজ করছে। এতে বাংলাদেশি প্রবাসী মুসলমানদের মাঝে চরম উকণ্ঠা লক্ষ্য করা গেছে। বিশেষ করে ঘটনাস্থল বাংলাদেশি অধ্যুষিত এল্কার কাছাকাছি হওয়ায় তারা শঙ্কিত আছেন। বার্সেলোনা আওয়ামী লীগ নেতা বাবলা জানান, এই এলাকার আশপাশে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বের হতে নিষেধ করা হয়েছে। অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে রামব্লাসে পথচারীর ওপর একটি সাদা পিকআপভ্যান তুলে দেওয়া হয়। এতে ১৩ জন নিহত ও অন্তত ৮০ জন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই উপকূলীয় শহর ক্যামব্রিলসে হামলাচেষ্টা প্রতিহত করে পুলিশ। ওই দুই ঘটনার মধ্যে যোগসূত্র ছিল বলে সে সময় দাবি করে স্পেনের পুলিশ। আইএস স্থানীয় সময় রাত সাড়ে নয়টায় হামলার দায় স্বীকার করে। হামলায় হতাহতদের মধ্যে বেশির ভাগই পর্যটক। তবে এখন পর্যন্ত কোন বাংলাদেশী হতাহতের খবর পাওয়া যায়নি।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্পেন,শোক,পালন,৩ দিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist