reporterঅনলাইন ডেস্ক
  ১৪ আগস্ট, ২০১৭

বুরকিনা ফাসোতে জঙ্গি হামলা, নিহত ১৭

বুরকিনা ফাসোর রাজধানী কুয়াগাদুতে একটি রেস্তোঁরায় সন্দেহভাজন জঙ্গিদের হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। রোববার রাতের এ হামলায় আরো আটজন আহত হয়েছেন বলে দেশটির সরকার জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমের খবরে বলা হয়, তিন বন্দুকধারী কুয়াগাদুতে আজিজ ইস্তাম্বুল নামের একটি রেস্তোঁরার বাইরের অংশে বসে থাকা ক্রেতাদের ওপর গুলি চালায়। পরে শহরের কেন্দ্রস্থলের সব পথ বন্ধ করে এলাকাটি ঘিরে ফেলে সেনাবাহিনী। কুয়াগাদুতে যুক্তরাষ্ট্র দূতাবাস তাদের নাগরিকদের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

শহরের কেন্দ্রস্থলের ব্যস্ত কওয়ামি এনক্রুমাহ অ্যাভিনিউয়ে রাত ৯টার কিছুক্ষণ পর এই হামলা শুরু হয়। সেখানে হোটেল ব্রাভিয়া ও আজিজ ইস্তাম্বুল রেস্তোরাঁয় গুলি চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, হামলায় ১৭ জন নিহত হয়েছেন। তাদের জাতীয়তা এখনও নিশ্চিত করা যায়নি। আটজন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন তুরস্কের নাগরিক আছেন বলে কুয়াগাদুর একটি হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

নিরাপত্তা বাহিনী তিন জঙ্গিকে হত্যা করেছে বলে সোমবার টেলিভিশনে জানিয়েছেন বুর্কিনা ফাসোর যোগাযোগমন্ত্রী রেমিস ডান্ডজিনু; তবে হামলার কতোজন অংশ নিয়েছেন তা পরিষ্কার নয় বলে জানিয়েছেন তিনি।

রেমিস বলেন, সন্ত্রাসীরা যে ভবনে হামলা চালিয়েছে তার একটি অংশে তারা আটকা পড়েছে। নিরাপত্তা বাহিনী ও এলিট ফোর্স সেখানে অভিযান চালাচ্ছে। ভবনটিতে সাধারণ মানুষও আটকা পড়েছে। দেশটির সাহেল অঞ্চলে তৎপর আল কায়েদার অনুগত কোনো জঙ্গিগোষ্ঠী এ হামলা চালিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জঙ্গি হামলা,বুরকিনা ফাসো
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist