reporterঅনলাইন ডেস্ক
  ১১ আগস্ট, ২০১৭

উ. কোরিয়ার পরিণতি হবে শোচনীয় : ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ওপর কোনো ধরনের হামলা চালালে উত্তর কোরিয়া শোচনীয় পরিণতি বরণ করতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প বলেন, আমি আপনাদের বলব যে উত্তর কোরিয়া যদি আমাদের পছন্দের কেউ, আমাদের প্রতিনিধিত্বকারী কোনো পক্ষ, আমাদের কোনো মিত্র কিংবা আমাদের ওপর কোনো কিছু, এমনকি হামলার কথাও ভাবে, তবে তাদের অবস্থা খুব, খুব শোচনীয় হতে পারে। আমি আপনাদের এটা এজন্য বলছি যে তাদের অবস্থা এমনটা হবে, যা তারা চিন্তাই করেনি।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের বেডমিনস্টারে নিজ গলফ ক্লাবে এই হুঁশিয়ারি দেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গুয়ামে চারটি ক্ষেপণাস্ত্র ছোড়া হবে বলে উত্তর কোরিয়া যে হুঁশিয়ারি দিয়েছে,তার জবাবে ট্রাম্প এমন কড়া বাক্যবাণ ছুড়লেন।

জুলাইয়ে দুটি আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এই ক্ষেপণাস্ত্রগুলো যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে আঘাত হানতে সক্ষম বলে মনে করছে উত্তর কোরিয়া। এই পরীক্ষার পরই দুদেশের মধ্যে উত্তেজনা চরম রূপ নিয়েছে। ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের উত্থাপিত একটি নিষেধাজ্ঞা প্রস্তাব পাস করেছে জাতিসংঘ। কিন্তু এরপরও তৎপরতা থেমে নেই উত্তরের।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,ডোনাল্ড ট্রাম্প,উত্তর কোরিয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist