সেনেগালে দেয়াল ধসে নিহত ৮

প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১০:০৪ | আপডেট : ১৬ জুলাই ২০১৭, ১২:২২

অনলাইন ডেস্ক

সেনেগালে একটি ফুটবল স্টেডিয়ামের দেয়াল ধসে আটজন নিহত ও অন্তত ৪৯ জন আহত হয়েছেন। শনিবার দেশটির রাজধানী ডাকারের দেম্বা দিয়প স্টেডিয়ামে ফুটবল লিগের ফাইনাল খেলা শেষে এ ঘটনা ঘটে।

স্তাদে দা এমবউর ও ইউনিয়ন স্পোর্টিভ ওউয়াকাম ক্লাবের মধ্যে খেলাটি হচ্ছিল। খেলা শেষে দুপক্ষের সমর্থকদের মধ্যে মারামারি শুরু হলে পুলিশ কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে, এতে আতঙ্কিত লোকজন হুড়োহুড়ি শুরু করলে পদদলনের ঘটনা ঘটে, এ সময় স্টেডিয়ামের একটি দেয়াল ধসে পড়ে।

কিছু সমর্থক একে-অপরের দিকে পাথরসহ অন্যান্য জিনিসপত্র ছোঁড়াছুঁড়ি করে। অনলাইনে প্রকাশ পাওয়া ছবিতে কাঁদুনে গ্যাস থেকে বাঁচতে লোকজনকে নিচু একটি দেয়াল টপকাতে দেখা গেছে। ৯০ মিনিটের খেলা শেষে স্কোর ১-১ ছিল। অতিরিক্ত সময়ের প্রথমার্ধে এমবউর আরেক গোলে এগিয়ে গেলে শেষ বাঁশি বাজা পর্যন্ত স্কোর ২-১ ছিল। এর পরপরই মারামারি লেগে যায়।

চিয়েখ মাবা দিয়প নামে এক দর্শকের বন্ধু ঘটনাস্থলে নিহত হন। দিয়প লোকজনকে স্টেডিয়াম থেকে বের হতেও সহায়তা করেন। তিনি বলেন, হঠাৎ দেয়ালটি ধসে পড়ে। দেয়ালটি সরাসরি লোকজনের ওপর পড়ে। সঙ্গে সঙ্গেই আমরা বুঝতে পারি, বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন।

দেশটির প্রেসিডেন্ট ম্যাকি সালের এক মুখপাত্র জানিয়েছেন, হতাহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্বাচনী প্রচারণা রোববার বন্ধ রাখা হবে।

পিডিএসও/হেলাল​