reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জুন, ২০১৭

গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে ফ্রিজ থেকে

ব্রিটেনের লন্ডনের গ্রেনফেল টাওয়ারে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের কারণ জানা গেছে। ফ্রিজ থেকেই আগুনের সূত্রপাত হয়েছিল বলে জানায় লন্ডন পুলিশ। ভয়ানক সেই অগ্নিকাণ্ডে অন্তত ৭৯ জন মারা গেছেন। আগুনের ফুলকিতে কেনসিংটন টাওয়ার ব্লকের ১৫১টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিবিসির কাছে পুলিশ জানায় কেউ ইচ্ছে করে আগুন লাগায়নি। অগ্নিকাণ্ডে নিহতদের তালিকা অনুসন্ধান করে জানার চেষ্টা করা হয়েছে তাদের মধ্যে বাইরের কেউ ছিল কিনা। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ফিওনা ম্যাককরম্যাক জানান নিহতদের সবাই গ্রেনফেল টাওয়ারেরই বাসিন্দা। তবে যারা আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছেন তাদের পরিচয় নির্ধারণ করা অসম্ভব বলে মনে করছেন তদন্তকারী দল।

এদিকে আগুনের কারণ অনুসন্ধানে জানা গেছে হটপয়েন্ট এফএফ১৭৫বিপি মডেলের ফ্রিজ থেকেই আগুনের শুরু হয়েছিল।

উল্লেখ্য, ২৪ তলা গ্রিনফেল টাওয়ারটিতে ১২৭টি ফ্লাট ছিল। ২৫০ জনের বিশেষজ্ঞ দল ঘটনাটি তদন্ত করে যাচ্ছেন। পুরো ফরেনসিক রিপোর্ট শেষ করতে এক বছর অপেক্ষা করতে হবে বলে জানান ফিওনা ম্যাককরম্যাক।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রেনফেল টাওয়ার,অগুন,ফ্রিজ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist