ক্ষতিগ্রস্তদের দেখতে যাবেন না টেরিজা মে

প্রকাশ : ১৬ জুন ২০১৭, ১৭:২৮ | আপডেট : ১৬ জুন ২০১৭, ১৭:৩০

অনলাইন ডেস্ক

পশ্চিম লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করতে যাবেন না যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে। যদিও লেবার পার্টির নেতা জেরিমি কোরবিন ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করে তাদের সান্ত্বনা দিয়ে এসেছেন।

প্রধানমন্ত্রী ও কনজারভেটিভ দল (টোরি) নেতা টেরিজা মে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করতে না যাওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, নিরাপত্তার কথা ভেবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যখন গ্রেনফেল টাওয়ারে আগুন জ্বলছিল, তখন টেরিজা মে ঘটনাস্থল পরিদর্শন করেন। কিন্তু সে সময়ও নিরাপত্তার বিষয়টি মাথা রেখে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করেননি তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী তোবিয়াস এলউড নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রী বেঁচে যাওয়া টাওয়ারবাসীদের দেখতে যাননি বলে প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে এ কথা জানান।

গ্রেনফেল টাওয়ারে ১৭ জন অগ্নিদগ্ধ হয়ে নিহত হওয়ার কথা আনুষ্ঠানিকভাবে জানানো হলেও ফায়ার সার্ভিস প্রধান আশঙ্কা করেছেন, টাওয়ারের ভেতরে আটকা পড়ে শতাধিক মানুষ অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন।

মঙ্গলবার দিনগত রাতে পশ্চিম লন্ডনের ২৪ তলা বিশিষ্ট গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে। এর কারণ জানা না গেলেও ভবনটির নির্মাণ প্রতিষ্ঠান জানিয়েছে, তাদের কোনো ত্রুটি ছিল না। তারপরও তারা তদন্ত করে দেখবে কোনো গাফিলতির ঘটনা ঘটেছে কিনা।

এদিকে, লন্ডন মেয়র দোষীদের শাস্তির দাবি জানান। অপরদিকে, দেশটির প্রধানমন্ত্রী টেরিজা মে ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তের নির্দেশ দেন।

এ ঘটনায় বাংলাদেশের একটি পরিবারের পাঁচ সদস্য অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন বলে জানা গেছে। টাওয়ারে আগুন লাগার পর তারা নিকট আত্মীয়দের কাছে ফোন করে জানিয়েছিলেন, তাদের সময় শেষ হয়ে আসছে। তারা সবাই যাতে দোয়া করেন, যেন মৃত্যুর সময় তারা কম কষ্ট পান।

এরপর থেকে তাদের আর কোনো খবর পাওয়া যায়নি।

পিডিএসও/রিহাব