reporterঅনলাইন ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি, ২০১৭

পালানিস্বামীকে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী নিয়োগ

ভারতের তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী পদে ক্ষমতাসীন এআইএডিএমকের পরিষদীয় দলনেতা এড়াপড়ি পালানিস্বামীকে নিয়োগ দিয়েছেন রাজ্যের গভর্নর (রাজ্যপাল) সি বিদ্যাসাগর রাও। আজ বৃহস্পতিবার বিকেলেই তার শপথ হতে যাচ্ছে। অন্তর্র্বতী মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেও ১৫ দিনের মধ্যে বিধানসভায় আস্থা ভোট উতরে যেতে পারলে তিনি হবেন স্থায়ী মুখ্যমন্ত্রী। দুপুর ১২টায় পালানিস্বামীকে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়ে চিঠি দেন রাজ্যপাল। এর আগে গত মঙ্গলবার রাজ্যপালের কাছে সরকার গঠনের অনুমোদন প্রার্থনা করে চিঠি দেন পালানিস্বামী। সে চিঠিতে তিনি জানান, এআইএডিএমকের বিধায়কদের সভায় তাকে বিধানসভায় দলের প্রধান নেতা নির্বাচন করা হয়েছে।

পালানিস্বামীকে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়ে রাজ্যপালের দেওয়া চিঠিতে বলা হয়, এআইএডিএমকের পরিষদীয় নেতা ও দলের সেক্রেটারি পালানিস্বামীকে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে নিয়োগ দিয়েছেন রাজ্যপাল। একইসঙ্গে যথাসম্ভব তাকে শিগগির মন্ত্রিসভা গঠনের অনুরোধ জানানো হচ্ছে। পাশাপাশি তাকে ১৫ দিনের মধ্যে বিধানসভায় আস্থাভোটের আহ্বান জানানো হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, বিকেলে তামিলনাড়ুর রাজভবনে পালানিস্বামীকে শপথ পড়াবেন রাজ্যপাল বিদ্যাসাগর।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, পালানিস্বামীকে নিয়োগ দেওয়ার আগের দিন গতকাল বুধবার সন্ধ্যায় বর্তমান মুখ্যমন্ত্রী পনিরসেলভাম ও পালানিস্বামীর সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল। বিধায়ক সংখ্যা পক্ষে থাকার বিবেচনায় পালানিস্বামীকেই কার্যনির্বাহী মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত করেন রাজ্যপাল। জানা যায়, রাজ্যপালের কাছে পক্ষে থাকা ১২৪ জন বিধায়কের তালিকা দেন পালানিস্বামী। আর ৮ জনের তালিকা দিয়েছেন পনিরসেলভাম।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তামিলনাড়ু,মুখ্যমন্ত্রী,পালানিস্বামী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist