কলকাতা প্রতিনিধি

  ১০ আগস্ট, ২০২০

ঝাড়খণ্ডে বিষাক্ত গ্যাসে নিহত ৬

ভারতের ঝাড়খণ্ডে নির্মীয়মান সেপটিক ট্যাংকের বিষাক্ত গ্যাসে মৃত্যু হয়েছে ৬ জনের। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের দেওঘর জেলার দেবীপুর বাজারের কাছে।

জানা গেছে, দেবীপুর বাজার এলাকার বাসিন্দা ব্রজেশ চন্দ্র বার্নওয়াল একটি সেপটিক ট্যাংক বানাচ্ছিলেন। সেই সেপটিক ট্যাংকের ভেতরের বিষাক্ত গ্যাসে মৃত্যু হয়েছে ব্রজেশ চন্দ্র বার্নওয়াল, মিথিলেশ চন্দ্র বার্নওয়াল, গোবিন্দ মাঝি, বাবলু মাঝি, লালু মাঝি ও লিলু মুর্মুর।

স্থানীয়রা জানান, ওই সেপটিক ট্যাংকটি ২০ ফুট গভীর ও ৭ ফুট চওড়া। সোমবার সকালে প্রথমে লিলু মুর্মু সেপটিক ট্যাংকের কভার খোলার জন্য নিচে যান। এরপর থেকেই তার কোনও সাড়াশব্দ মিলছিল না। বেশ কিছুক্ষণ ধরে লিলুর খোঁজ না মেলায় ঠিকাদার গোবিন্দ মাঝি নির্মীয়মান ওই ট্যাংকের ভেতরে নামেন। কিন্তু তারও কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি। পরিস্থিতি আন্দাজ করে গোবিন্দর দুই ছেলে বাবলু ও লালু দুজনে একসঙ্গে ট্যাংকের ভেতরে নামলেও কিছু হয়নি। বরং তাদের দুজনেরও কোনও খোঁজ মিলছিল না। এরপর ব্রজেশও অপেক্ষা করেন। কিন্তু ডাকাডাকি করেও কোনও লাভ না হওয়ায় তিনিও ভেতরে নামেন। কিন্তু তার পরিণতিও হয় বাকি চারজনের মতো মর্মান্তিক। কিন্তু তা আন্দাজ না করেই ব্রজেশের ভাই মিথিলেশও দাদা ও বাকিদের খোঁজে ওই ট্যাংকের ভেতরে নামেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিষাক্ত গ্যাস,ঝাড়খণ্ড,সেপটিক ট্যাংক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close