কলকাতা প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০২০

ভারতে করোনা সাড়ে ৯ লাখ ছাড়ালো, আইসোলেশনে সৌরভ

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে নয় লাখ ছাড়িয়ে গিয়েছে। সেই সঙ্গে বৃহস্পতিবার লাফ দিয়ে বেড়েছে এক দিনে নতুন করে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা। গত কয়েক দিনে ২৮-২৯ হাজারের গণ্ডিতে বাড়ছিল দৈনিক সংক্রমণ। আজ তা ৩২ হাজার ছাড়িয়ে গিয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৬৯৫ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। ২৪ ঘণ্টার নিরিখে যা এখনও অবধি সর্বোচ্চ। এক দিনে এত সংখ্যক মানুষ এর আগে আক্রান্ত হননি। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন নয় লাখ ৬৮ হাজার ৮৭৬ জন। আক্রান্তের সঙ্গে সংক্রমণের হারও ঊর্ধ্বমুখী। প্রতিদিন যে সংখ্যক মানুষের টেস্ট হচ্ছে, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট কোভিড পজিটিভ আসছে, সেটাকেই বলা হচ্ছে পজিটিভিটি রেট বা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ৯ শতাংশ।

আক্রান্তের পাশাপাশি ধারাবাহিকভাবে মৃত্যু বেড়ে ২৫ হাজার ছুঁইছুঁই। ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ৬০৬ জনের। এ নিয়ে দেশে মোট ২৪ হাজার ৯১৫ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস।

এদিকে, কলকাতায় করোনা আক্রান্ত সৌরভ গাঙ্গুলির দাদা এবং সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। যেহেতেু এক বাড়িতেই থাকেন, তাই সৌরভসহ পরিবারের সকল সদস্যকেই থাকতে হবে আইসোলেশনে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,ভারত,সৌরভ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close