কলকাতা প্রতিনিধি

  ০৬ জুন, ২০২০

করোনা আক্রান্তে ইতালিকে ছাড়িয়ে গেল ভারত

করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যার হিসাবে ইতালিকে পেছনে ফেললো ভারত। কোভিডে আক্রান্তের নিরিখে ভারতের স্থান বিশ্বে ষষ্ঠ। আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন ও স্পেনের পরেই।

২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ন’হাজার ৮৮৭ জন। একদিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হননি। এই বৃদ্ধির জেরে দেশে মোট কোভিড-১৯ আক্রান্ত হলেন দু’লাখ ৩৬ হাজার ৬৫৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসাবে, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯৪ জনের। যা একদিনে মৃত্যুর নিরিখে সর্বোচ্চ। এই নিয়ে করোনার থাবায় প্রাণ হারালেন ছ’হাজার ৬৪২ জন।

করোনার জেরে দেশে সবথেকে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এখনও অবধি দু’হাজার ৮৪৯ জন মারা গিয়েছেন সেখানে। এরপরই রয়েছে গুজরাত। সেখানে মারা গিয়েছেন এক হাজার ১৯০ জন। রাজধানী দিল্লিতে ৭০৮ জনের প্রাণ কেড়েছে করোনা। দেশে সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮০ হাজার। ২৪ ঘণ্টায় প্রায় দু’হাজার ৪৩৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। এরপরই রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্ত ২৮ হাজার ৬৯৪ জন। আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে রাজধানী দিল্লি। গুজরাটে আক্রান্ত ১৯ হাজার ৯৪ জন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা আক্রান্ত,ভারত,কোভিড-১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close