পার্থ মুখোপাধ্যায়, কলকাতা

  ৩০ মার্চ, ২০২০

করোনায় ফের মৃত্যু পশ্চিমবঙ্গে, সংক্রমণ বাড়ছে

করোনায় আক্রান্ত হয়ে ফের মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গে। এই নিয়ে করোনা আক্রান্ত হয়ে রাজ্যে ২ জন মারা গেলেন। রোববার রাত ২টা নাগাদ উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে ৪৪ বছর বয়সি এই মহিলার। তিনি কালিম্পংয়ের বাসিন্দা,গত কয়েকদিন ধরে ওই হাসপাতালে ভর্ত ছিলেন। মৃতার মেয়ে ও চিকিৎসকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ।

অন্যদিকে, রবিবারই রাজ্যের নতুন করে তিন জনের শরীরে করোনার জীবাণু মিলেছে।পশ্চিমবঙ্গে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১ জন। জানা গেছে , ওই মহিলা ১৬ মার্চ তিনি চেন্নাই থেকে ফিরেছিলেন। চেন্নাইয়ে গিয়েছিলেন মেয়ের চিকিৎসার জন্য।সেখান থেকে ফেরার পর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন। প্রথমে স্থানীয়ভাবেই তিনি চিকিৎসা করাচ্ছিলেন।কিন্তু,এর পর তার অত্যন্ত শ্বাসকষ্ট শুরু হলে ২৫ মার্চ তাকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

করোনাভাইরাসের সবরকম লক্ষণই থাকায় তার নমুনা নাইসেডে পাঠানো হয়,রিপোর্টও পজিটিভ আসে।এর পর চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না ওই মহিলা।রবিবার রাত ২টো নাগাদ তাঁর মৃত্যু হয়।এ দিকে নয়াবাদের প্রৌঢ়ের অবস্থাও সঙ্কটজনক। শ্বাসকষ্টের জন্য ভেন্টিলেশনে রয়েছেন তিনি।

অন্যদিকে বরানগরের বাসিন্দা ৬৬ বছরের এক বৃদ্ধের শরীরে মিলেছে করোনার সংক্রমণ। এই মুহূর্তে তাকে লেকটাউনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সবমিলিয়ে একই দিনে পরপর ৩ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। সব মিলিয়ে ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৩ জন আক্রান্তের খোঁজ মিলেছে। নাইস সূত্রের খবর একজন, একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬৪ বছরের এক ব্যক্তি। তিনি ও প্রবল শ্বাসকষ্ট এবং একাধিক উপসর্গ নিয়ে ভর্তি হন তার নমুনা পরীক্ষায় নোবেল করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে।

অন্যদিকে ৫২ বছর বয়সী অ্যানেসথেসিস্ট চিকিৎসক কলকাতার কমেন্ট হাসপাতালে চিকিৎসক ছিলেন।দিল্লি থেকে কলকাতায় ফেরার পর শনিবার রাতে অসুস্থ বোধ করেন প্রবল শ্বাসকষ্ট শুরু হয়।এরপরই হাসপাতালে ভর্তি করানো হয় তাকে,রেববার তার নমুনা পরীক্ষায় নোবেল কোন ভাইরাসের সংক্রমণ মিলেছে। অন্যদিকে, শেওড়াফুলিতে আরও একজন নভেল কোন ভাইরাস আক্রান্তের সন্ধান মিলেছে।শহরের এক বেসরকারি হাসপাতালে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছেন তিনি।

জানা গেছ, আপাতত ভেন্টিলেশনে রাখা হয়েছে শেওড়াফুলির ওই ব্যক্তিকে। তার নমুনা পরীক্ষা করার পর কিছুক্ষণ আগেই রিপোর্ট পজেটিভ মিলেছে। খবর, কয়েকদিন ধরেই জ্বরে আক্রান্ত শ্বাসকষ্টে ভুগছিলেন এই ব্যক্তি। আপাতত বিদেশ ভ্রমণের কোনও খবর মেলেনি শেওড়াফুলির ৫৬ বছরের প্রৌঢ়র। এই নিয়ে রাজ্যে নোবেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১জনে। ইতোমধ্যেই তার পরিবারকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পাশাপাশি জানা যাচ্ছে, সম্প্রতি তিনি বেশ কয়েকবার দুর্গাপুর যাতায়াত করেছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,পশ্চিমবঙ্গ,করোনাভাইরাসে মৃত্যু
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close