আবারও জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদি

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৩:৫৭ | আপডেট : ২৪ মার্চ ২০২০, ১৪:১১

পার্থ মুখোপাধ্যায়
ভারতে ক্রমশই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা

করোনার বিপদ-সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে নাগরিকদের আরও একবার সতর্ক করতে মঙ্গলবার রাত ৮টায় ভারতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে ক্রমশই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, দেশে ৪৯০ জন আক্রান্ত ওই রোগে। এই পরিস্থিতিতে দেশের মানুষের আরও সচেতন হওয়ার প্রয়োজন রয়েছে বলেই মনে করেন মোদি।

মঙ্গলবার সকালে নরেন্দ্র মোদি টুইটে লিখেছেন, তিনি কোভিড ১৯-এর বিপদ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ দিক নিয়ে রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন।

করোনা সংক্রমণ নিয়ে এই নিয়ে দ্বিতীয়বার জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী। এর আগে বৃহস্পতিবার করোনা নিয়ে দেশবাসীর প্রতি বার্তা দেন মোদি। তার আহ্বানে সাড়া দিয়েই রোববার গোটা দেশে জনতা কারফিউ পালিত হয়েছে। করোনা পরিস্থিতিতে ৩১ মার্চ পর্যন্ত প্রায় গোটা দেশেই লকডাউন চলছে। মহারাষ্ট্র-পাঞ্জাবের মতো রাজ্যগুলিতে আবার কার্ফু জারি করা হয়েছে।

এদিকে জানা গেছে, নরেন্দ্র মোদি বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে শিল্প ও গণমাধ্যমের সঙ্গে আলোচনা করেছেন। দেশে এবং বিশ্বে করোনাভাইরাসের পরিণতি সম্পর্কে নিজের মতামতও জানিয়েছেন। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছুঁইছুঁই, ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৯ জনের।

​পিডিএসও/হেলাল​