reporterঅনলাইন ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি, ২০২০

ইরানে করোনাভাইরাসে ২১০ জনের মৃত্যু, দাবি বিবিসির

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে অন্তত ২১০ জনের মৃত্যু হয়েছে বলে দেশটির স্বাস্থ্য ব্যবস্থাপনার সঙ্গে জড়িত কয়েকটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

মৃতদের বেশিরভাগেই রাজধানী তেহরান ও দক্ষিণাঞ্চলীয় শহর কোমের বলে সংবাদ প্রকাশ করা হয়েছে। তেহরান থেকে ১৪০ কিলোমিটার দূরের এই কোম শহরেই ইরানের প্রথম প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত রোগীর খোঁজ পাওয়া যায়।

বিবিসি বলছে, হাসপাতাল ও স্বাস্থ্য ব্যবস্থাপনা সংশ্লিষ্ট সূত্রগুলোর কাছ থেকে পাওয়া মৃতের এ সংখ্যা দেশটির সরকারের জানানো সংখ্যার চেয়ে ৬ গুণ বেশি। শুক্রবার দুপুর পর্যন্ত ইরানি কর্তৃপক্ষ তাদের দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৩৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে।

যদিও দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর বলেছেন, প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে তারা স্বচ্ছতা বজায় রাখছেন এবং কোনো ধরনের লুকোচুরি করছেন না। বিবিসির বিরুদ্ধে ‘মিথ্যা প্রচারের’ অভিযোগও তুলেছেন তিনি।

কোমের এক পার্লামেন্ট সদস্য এর আগে ইরানি কর্তৃপক্ষের বিরুদ্ধে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর তথ্য নিয়ে লুকোচুরির অভিযোগ করেছিলেন। যুক্তরাষ্ট্রও তেহরানের তথ্য নিয়ে সন্দেহ প্রকাশ করেছে।

এদিকে, চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া কভিড-১৯ এ বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা এরই মধ্যে ৮৩ হাজার পেরিয়েছে; মৃত্যু প্রায় ৩ হাজারের কাছাকাছি। সেই সঙ্গে পরিস্থিতি মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) শুক্রবার করোনাভাইরাস নিয়ে বিশ্বজুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইরান,করোনাভাইরাস,করেনাভাইরাসে মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close