করোনাভাইরাসে মৃত্যু দেড় হাজার ছাড়ালো

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১১:০২

অনলাইন ডেস্ক

চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ১৪৩ জন, আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৬৪১ জন।

এ নিয়ে চীনেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫২৩ জন। আর করোনায় আক্রান্তের সংখ্যা ঠেকেছে ৬৬ হাজার ৪৯২ জনে।শনিবার চীনের মধ্য প্রদেশ হুবেইয়ের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, করোনাভাইরাসে দেশটির যে ফাঁকফোকর ও দুর্বলতা ধরা পড়েছে তা সারাতে হবে। এ রোগের বিরুদ্ধে লড়াইয়ে চীনের অর্থ মন্ত্রণালয় শুক্রবার ১ হাজার ১৫০ কোটি ডলার বরাদ্দ দিয়েছে।

এদিকে চীনের মূল ভূখণ্ডের বাইরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হংকং, ফিলিপাইন এবং জাপানে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া শুক্রবার মিশরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আফ্রিকার দেশগুলোর মধ্যে এটি প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের ঘটনা। বিশ্বের প্রায় ২৭টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

অন্যদিকে জাপানের ইয়োকোহামা বন্দরের কাছে পৃথক করে রাখা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরও ৪৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৯ জনই জাপানি নাগরিক। প্রমোদতরীটিসহ জাপানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪৭ জনে দাঁড়িয়েছে।

পিডিএসও/তাজ