reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জানুয়ারি, ২০২০

সোলেইমানির সহযোগী আরেক কমান্ডারকে গুলি করে হত্যা

ইরানের কুদ্স ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানি হত্যার পর এবার তার ঘনিষ্ঠ সহযোগী ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) আরেক শীর্ষ কমান্ডার আবদুল হোসেইন মোজাদ্দামিকে অজ্ঞাত বন্দুকধারীরা হত্যা করেছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, গতকাল বুধবার ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ খুজেস্তানের দারখোভিন নামক শহরে নিজ বাড়ির সামনে মাথায় গুলি করে মোজাদ্দামিকে হত্যা করে অজ্ঞাত ২ বন্দুকধারী। মোজাদ্দামি ছিলেন আইআরজিসির বাসিজ ফোর্সের প্রভাবশালী কমান্ডার এবং সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগী।

ইরানের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা ইরনার প্রতিবেদনে বলা হচ্ছে, দারখোভিন শহরে দুই মোটরসাইকেল আরোহী বাসিজ কমান্ডার আবদুল হোসেইন মোজাদ্দামিকে তার বাড়ির সামনে গুলি করে পালিয়ে যান। মাথায় গুলি লাগার কারণে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন তিনি।

মোজাদ্দামি আইআরজিসির বাসিজ ফোর্সের প্রভাবশালী কমান্ডার ছিলেন। আইআরজিসির মোট পাঁচটি ফোর্সের মধ্যে বাসিজ ফোর্স একটি। ইরানের অভ্যন্তরীণ যেকোনো আন্দোলন দমাতে এই ফোর্স ব্যবহার করা হয়। মূলত স্বেচ্ছাসেবী তরুণদের নিয়ে এই বাহিনীটি গঠন করা হয়েছে।

এর আগে গত ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের বিমানবন্দরে যুক্তরাষ্ট্র ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ে ইরানের কুদ্স ফোর্সের কমান্ডার ও দেশটির দ্বিতীয় ক্ষমতাধর ব্যক্তি হিসেবে পরিচিত কাসেম সোলেইমানিকে হত্যা করে। তারপর থেকে দেশ দুটির মধ্যে উত্তেজনা বেড়েই চলছে। এরইমধ্যে ইরাকের মার্কিন ঘাঁটিতে কয়েকবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইরান,কাসেম সোলাইমানি,গুলি করে হত্যা,মার্কিন হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close