reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০২০

ইরানের প্রেসিডেন্ট হওয়ার প্রস্তাবে যা বলেছিলেন সোলেইমানি

যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত জেনারেল কাসেম সোলেইমানিকে ইরানের প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সেই প্রস্তাব গ্রহণ করেননি।

ওই প্রস্তাবের প্রতিক্রিয়ায় সোলেইমানি কী বলেছিলেন, তা জানিয়েছেন ইরানের প্রভাবশালী আলেম হুজ্জাতুল ইসলাম মোহাম্মাদ জাওয়াদ হাজ আলী আকবারি।

শুক্রবার তেহরানে জুমার নামাজের খুতবায় ইরানের আলেম এ তথ্য প্রকাশ করেন বলে জানায় ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্স টুডে।

হাজ আলী আকবারি বলেন, 'জেনারেল কাসেম সোলাইমানি সব সময় শান্তি ও নিরাপত্তার জন্য কাজ করেছেন। এই মহান বীর গোটা অঞ্চলকে আইএস (ইসলামিক স্টেট) সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত করেছেন এবং পশ্চিম এশিয়ায় প্রতিরোধের সংস্কৃতিকে ছড়িয়ে দিয়েছেন। এর ফলে গোটা বিশ্বের নিরাপত্তা জোরদার হয়েছে।'

ইসলামি বিপ্লবের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনির আদর্শ অনুসরণ করে সোলেইমানি ভবিষ্যতের জন্য যোগ্য ও সাহসী তরুণ সমাজ গড়ে গেছেন বলেও মন্তব্য করে হাজ আলী আকবারি।

হাজ আলী আকবারি তার এক বন্ধুর বরাত দিয়ে বলেন, 'আমার বন্ধু আমাকে জানিয়েছেন, জেনারেল সোলেইমানিকে বলা হয়েছিল তিনি যেহেতু খুবই জনপ্রিয় সে কারণে প্রেসিডেন্ট প্রার্থী হলে ভালো হয়। এর জবাবে জেনারেল সোলেইমানি বলেছিলেন, তিনি গুলির প্রার্থী, তিনি শাহাদাতের প্রার্থী।'

শাহাদাতের পেছনে ছুটে বেড়িয়েও সেই সৌভাগ্য অর্জন করতে না পারায় আক্ষেপ করছিলেন বলেও তার বন্ধু হজ আলী আকবারিকে জানান।

হজ আলী আকবারি মন্তব্য করেন, 'আমেরিকা জেনারেল সোলেইমানিকে হত্যা করে অনেক বড় ভুল করেছে।'

প্রসঙ্গত, গত শুক্রবার ইরানের সবচেয়ে প্রভাবশালী জেনারেল কাসেম সোলেইমানিকে ড্রোন হামলায় হত্যা করে যুক্তরাষ্ট্র। এরপর থেকে মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

আলেম হুজ্জাতুল ইসলাম মোহাম্মাদ জাওয়াদ হাজ আলী আকবারি

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাসেম সোলেইমানি,ইরানের প্রেসিডেন্ট,প্রস্তাব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close