reporterঅনলাইন ডেস্ক
  ২১ নভেম্বর, ২০১৯

ভারতে আশ্রয় চাইলেন পাকিস্তানি রাজনীতিক আলতাফ

রাজনৈতিক আশ্রয় চেয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন করেছেন যুক্তরাজ্যে নির্বাসিত পাকিস্তানের মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) প্রধান আলতাফ হোসেন। লন্ডনের বাড়ি থেকে দেয়া এক বক্তব্যে ভারত সরকারের কাছে এ অনুরোধ জানান তিনি।

চলতি মাসের প্রথম দিকে দেওয়া ওই বক্তব্যে নিজের পাশাপাশি সহযোগীদেরও ভারতে রাজনৈতিক আশ্রয় কামনা করেন করাচিভিত্তিক রাজনৈতিক এ সংগঠনটির নির্বাসিত এ নেতা।

৯ নভেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রচারিত ভিডিও বার্তায় তিনি বলেন, যদি ভারত ও প্রধানমন্ত্রী মোদি আমাকে ভারতে আসার অনুমতি দেয় ও সহযোগীদেরসহ আমাকে রাজনৈতিক আশ্রয় দেয় তাহলে সহযোগীদের নিয়ে আমি ভারতে আসতে প্রস্তুত; কারণ সেখানে আমার দাদা-দাদির কবর রয়েছে, আমার হাজারো আত্মীয়স্বজনের কবর ভারতে। আমি তাদের কবর জিয়ারত করতে চাই। রাজনৈতিক আশ্রয় পেলে কোনো ধরনের রাজনীতিতে জড়াবেন না বলেও নিজের বক্তব্যে ভারত সরকারকে আশ্বস্ত করেছেন আলতাফ হুসেইন।

বর্তমানে ব্রিটিশ নাগরিক আলতাফ হুসেইন গত ২৭ বছর ধরে যুক্তরাজ্যে বসবাস করছেন। সেখানে সহিংসতা উসকে দেয়ার একটি মামলায় তিনি জামিনে আছেন। মানিলন্ডারিং ও সহিংসতা উসকে দেয়ার অভিযোগে যুক্তরাজ্যে তিনি দুইবার গ্রেফতার হয়েছিলেন।

২০১৬ সালের আগস্টে ‘পাকিস্তানবিরোধী মন্তব্যের কারণে’ তার প্রতিষ্ঠিত দল পাকিস্তানের এমকিউএম-পাকিস্তান তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। তারপর থেকে এমকিউএম-লন্ডন দলের প্রধান হিসেবে আছেন মোহাজের হিসেবে পরিচিত ভারত থেকে পাকিস্তানে যাওয়া এ নেতা।

এর আগে পাকিস্তানকে ‘পৃথিবীর জন্য ক্যানসার’ বলে অভিহিত করে দেশটির সেনাবাহিনীর চাপে পড়েন তিনি। বিতর্কিত মন্তব্য করায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও সন্ত্রাসবাদ উসকে দেয়ার অভিযোগ এনে মামলা করে দেশটির পুলিশ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজনৈতিক আশ্রয়,রাজনীতিক,পাকিস্তান,আলতাফ হোসেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close