reporterঅনলাইন ডেস্ক
  ১৬ নভেম্বর, ২০১৯

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শুরু

শ্রীলঙ্কার হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রেসিডেন্ট নির্বাচন আজ। শনিবার সকাল থেকে দেশটিতে ভোট গ্রহণ শুরু হয়েছে। পাঁচ বছর পরে সাবেক প্রভাবশালী নেতা মাহিন্দা রাজাপাকসের পরিবার দেশটির ক্ষমতায় ফিরে আসার জোরালো প্রচেষ্টা চালাচ্ছে। খবর এএফপি’র।

ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্রটিতে এ মুহূর্তে চরম জাতিগত উত্তেজনা বিরাজ করছে। সেই উত্তেজনার আগুনে আরও ঘি ঢালছে বিরোধী প্রার্থী সাবেক সেনাপ্রধান গোতাবায়া রাজাপাকসের সমর্থকরা।

পিছিয়ে নেই ক্ষমতাসীন ইউনাইটেড ন্যাশনাল ফ্রন্টের প্রার্থী ও ক্ষমতাসীন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার সহযোগী সাজিথ প্রেমাদাসাও। জাতিগত উসকানিমূলক বক্তব্য ছাড়ছেন তিনিও।

ফলে নির্বাচনোত্তর জাতীয় নিরাপত্তা, স্থিতিশীলতা ও শান্তি হুমকির মুখে পড়তে পারে বলে জোর আশঙ্কা করছেন বিশ্লেষকরা। অর্থনৈতিক দুর্দশা ও দৈনন্দিন জীবনযাত্রার খরচ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছে সাধারণ শ্রীলঙ্কানরা।

নির্বাচন কমিশনের এক কর্মকর্তা জানান, ভোট গ্রহণের জন্য শ্রীলঙ্কার স্থানীয় সময় সকাল ৭টায় ভোট কেন্দ্রগুলো খুলে দেয়া হয় এবং ১০ ঘণ্টা ধরে ভোট গ্রহণ অব্যাহত থাকবে। ভোট কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে ৮৫ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীলঙ্কাা,প্রেসিডেন্ট নির্বাচন,ভোটগ্রহণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close