অযোধ্যা : প্রশাসনের সঙ্গে বৈঠকে রঞ্জন গগৈ

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৯, ১৩:০৩

পার্থ মুখোপাধ্যায়
আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন ভারতের প্রধান বিচারপতি

অযোধ্যা মামলার রায়দানের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উত্তরপ্রদেশের শীর্ষ অফিসারদের সঙ্গে বৈঠক করেছেন দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

১৫ নভেম্বরের আগে অত্যন্ত গুরুত্বপূ্র্ণ এই মামলার রায় প্রকাশ করবে সুপ্রিম কোর্ট। তাই অযোধ্যা মামলার রায় প্রকাশের আগে বাড়ছে নিরাপত্তার কড়াকড়ি। ১৭ নভেম্বর অবসর গ্রহণ করবেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তার আগে অযোধ্যা মামলার রায়দান করবেন।

উত্তরপ্রদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে রঞ্জন গগৈ উত্তরপ্রদেশের মুখ্য সচিব রাজেন্দ্র কুমার তিওয়ারি এবং পুলিশ প্রধান ওম প্রকাশ সিংকে নিজের অফিসে ডেকে পাঠিয়েছেন বলে খবর। পরবর্তী প্রধান বিচারপতি এস এ বোবদে অযোধ্যা মামলাকে পৃথিবীর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু বলে উল্লেখ করেছেন।

অযোধ্যা মামলার রায়দানের আগে শান্তি রক্ষার আবেদন জানিয়েছে হিন্দু ও মুসলিম সংগঠনগুলি। প্রশাসনকে সচেতন থাকতে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কেন্দ্রীয় মন্ত্রীরা যাতে এই বিষয়ে কোনো উলটা পালটা মন্তব্য না করেন, তার জন্য সতর্ক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যেকোনো রকম জরুরি অবস্থার জন্য লখনউ এবং অযোধ্যায় দুটি হেলিকপ্টার রাখতে অনুরোধ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

পিডিএসও/হেলাল