তুরস্কে বাগদাদির বোনকে আটক

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৯, ১৬:৫৪

অনলাইন ডেস্ক

ইসলামিক স্টেট গ্রুপের পলাতক নেতা আবু বকর আল-বাগদাদিকে হত্যা করেছে যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী গত ২৭ অক্টোবর। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এ ঘোষণার আট দিন পর নতুন খবর দিয়েছে তুরস্ক।

জঙ্গিগোষ্ঠীর এই নেতার বোনকে তুরস্কের সামরিক বাহিনী আটক করেছে এমন তথ্য নিশ্চিত করেছেন তুরস্কের কমিউনিকেশন্স ডিরেক্টর ফাহরেতিন আলতুন।

আটককৃত ওই নারীর নাম রাসমিয়া আবাদ (৬৫)। এসময় তার স্বামী ও ছেলেকেও আটক করা হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন তথ্যের জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সোমবার সিরিয়ার তুর্কি নিয়ন্ত্রিত এলাকা থেকে তাদের আটক করা হয়। এমন সংবাদ প্রকাশ করেছেন সেই দেশের গণমাধ্যম আনাদোলু এজেন্সি।

খবরে বলা হচ্ছে, ফাহরেতিন আলতুন বলেছেন, তুরস্কের সন্ত্রাসবিরোধী অভিযানে এদের আটক সফলতার আরেকটি দৃষ্টান্ত। এ অঞ্চলে যারা সন্ত্রাস ছড়াতে চায় তাদের বিচারের আওতায় আনতে আঙ্কারা প্রতিশ্রুতিবদ্ধ।

এর আগে ২৭ অক্টোবর শনিবার রাতে উত্তর-পশ্চিম সিরিয়ায় রাতের বেলায় একটি অভিযান চালানো হয়। সে সময় আবু বকর আল-বাগদাদি নিজের শরীরে থাকা সুইসাইড ভেস্টের বিস্ফোরণ ঘটান বলে জানিয়েছেন জানান ট্রাম্প। এছাড়া ২০১১ সালে মার্কিন সরকার বাগদাদিকে ধরিয়ে দেওয়ার জন্য ২৫ মিলিয়ন ডলার পুরস্কার ঘোষণা করেছিল।

পিডিএসও/তাজ