পার্থ মুখোপাধ্যায়, কলকাতা

  ১৬ অক্টোবর, ২০১৯

কাশ্মীরে গোলাগুলিতে ৩ সন্ত্রাসী নিহত

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে বুধবার সকাল থেকেই নিরাপত্তা রক্ষীদের সঙ্গে সন্ত্রাসবাদীদের ভয়াবহ গুলির লড়াইয়ে ৩ সন্ত্রাসী নিহত হযেছেন।

সেনা সূত্রের খবর, বুধবার সকালে এলাকায় কয়েকজন সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে বলে খবর পাওয়া যায়। তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় নিরাপত্তারক্ষীরা। একপর্যায়ে সন্ত্রাসবাদীরা ভারতীয় সেনাকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। পালটা জবাব দেয় ভারতীয় সেনা। দু'পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের পর ৩ জন সন্ত্রাসবাদীকে নিকেশ করে সেনা।

সূত্রের খবর, লুকিয়ে থাকা সন্ত্রাসবাদীরা হিজবুল জঙ্গি সংগঠনের সদস্য বলে মনে করা হচ্ছে। এদিকে জম্মু ও কাশ্মীরের নৌসেনাসহ একাধিক সেক্টরে গোলবর্ষণ করেছে পাক সেনা। একের পর এক সন্ত্রাসবাদী হানা জম্মু-কাশ্মীরে। প্রায় রোজ সংঘর্ষ বিরতি লঙ্ঘন হচ্ছে নিয়ন্ত্রণরেখায় ও আন্তর্জাতিক সীমান্তে। নিয়ন্ত্রণরেখায় এবং আন্তর্জাতিক সীমান্তে চুপচাপ বসে নেই ভারতীয় বাহিনী। গত ৪৫ দিনে প্রবল আক্রমণাত্মক ভঙ্গিতে জবাব দেওয়া হয়েছে পাকিস্তানের তরফ থেকে আসা প্রতিটি প্ররোচনার।

সোমবার শোপিয়ানের সিন্ধু সিরমল এলাকায় ট্রাকচালক শরিফ খানকে গুলি করে হত্যা করে দুই সন্ত্রাসবাদী। ট্রাকচালককে খুন করার পাশাপাশি এক ফলের বাগানের মালিককে বেধড়ক মারধর করে ট্রাকটি জ্বালিয়ে দেয় সন্ত্রাসবাদীরা। ট্রাকটিতে রাজস্থানের রেজিস্ট্রেশন নম্বর ছিল।

ওই দিন জম্মু ও কাশ্মীরের গান্ডেরবাল এলাকায় দুই হিজবুল মুজাহিদিন সন্ত্রাসবাদীকে গ্রেফতার করা হয়েছে। দুজনেরই বাড়ি রাজৌরিতে। সন্ত্রাসবাদীদের অস্ত্র, তথ্য দিয়ে সাহায্য করতো তারা। গোপন সূত্রে তাদের উপস্থিতির খবর পেয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাশ্মীর,গোলাগুলি,ভারতীয় সেনা,সন্ত্রাসী নিহত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close