কাশ্মীরে সকাল থেকেই গুলির লড়াই

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ১০:৫৫ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ১৫:০৭

পার্থ মুখোপাধ্যায়

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে বুধবার সকাল থেকেই গুলির লড়াই চলছে। নিরাপত্তা রক্ষীদের সঙ্গে সন্ত্রাসবাদীদের গুলির লড়াই চলছে বলে বলে জানা গেছে। এলাকায় এখনো কয়েকজন সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে। তল্লাশি অভিযান চালু রেখেছে নিরাপত্তা রক্ষী।

সূত্রের খবর, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় ভারতীয় নিরাপত্তা বাহিনী। দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়। এখনো পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি। শেষ খবর অনুযায়ী এখনো পর্যন্ত লড়াই চলছে।

একের পর এক সন্ত্রাসবাদী হানা জম্মু-কাশ্মীরে। প্রায় প্রতিদিন সংঘর্ষ বিরতি লঙ্ঘনের ঘটনা ঘটছে নিয়ন্ত্রণরেখায় ও আন্তর্জাতিক সীমান্তে। নিয়ন্ত্রণরেখায় এবং আন্তর্জাতিক সীমান্তে গত ৪৫ দিনে প্রবল আক্রমণাত্মক ভঙ্গিতে জবাব দেওয়া হয়েছে পাকিস্তানের পক্ষ থেকে আসা প্রতিটি প্ররোচনার।

সূত্রের খবর, সীমান্তে বা নিয়ন্ত্রণরেখায় পাকিস্তান সংঘর্ষ বিরতি লঙ্ঘন করলেই যাতে তৎক্ষণাৎ জবাব দেওয়া হয় তার নির্দেশও দেওয়া হয়েছে বাহিনীকে। ফলে পাক সীমান্ত চৌকিগুলি লক্ষ্য করে মাঝেমধ্যেই ভারী গোলাবর্ষণ করছে ভারত। পাক বাহিনী এবং পাক মদদপুষ্ট সন্ত্রাসবাদীরা সীমান্তে অশান্তি সৃষ্টি চেষ্টা করলে কীভাবে জবাব দিচ্ছে ভারত তার ভিডিও রেকর্ডিংও করা হয়েছে সেনার পক্ষে।

পিডিএসও/হেলাল