কাশ্মীরি তরুণকে মুক্তির আর্জি হবু শ্বশুরের!

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৪

পার্থ মুখোপাধ্যায়

কাশ্মীরি এক তরুণকে মুক্তির আর্জি জানিয়েছেন হবু শ্বশুর। সংবিধানের ৩৭০ ধারা খারিজ করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেওয়ার পরের দিন গ্রেফতার করা হয় তানভির আহমেদকে। বারামুল্লার জেলার একটি গ্রামের সরপঞ্চ আহমেদের বিয়ে আর দিন কয়েক পরেই। এই অবস্থায় অন্তত কয়েক দিনের জন্য তাকে ছাড়তে প্রশাসনের আবেদন করছেন তার হবু শ্বশুর নাজির আহমেদ ভাট।

অনেক চেষ্টা করেও হবু জামাইকে মুক্ত করতে না পেরে শেষে সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছেন নাজির আহমেদ। তার মেয়ের সঙ্গে তানভিরের নিকাহনামা সই করা হয়ে গেছে। কিন্তু সামাজিক অনুষ্ঠান সম্পূর্ণ না হলে তাদের বিবাহিত দম্পতি বলা যাবে না। মেয়ের ভবিষ্যতের জন্য জামাইকে মুক্ত করার মরিয়া চেষ্টা চালাচ্ছেন বৃদ্ধ নাজির আহমেদ। ৩৭০ ধারা রদের পরে উপত্যকায় অশান্তি এড়াতে অনেক রাজনীতিবিদকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যেই রয়েছেন তানভির।

তবে কাশ্মীরের কোনো জেলে তানভির নেই। তাকে লখনউ পাঠিয়ে দেওয়া হয়েছে। ভিনরাজ্যে গিয়ে হবু জামাইকে উদ্ধার করে আনা আরো কঠিন হয়ে দাঁড়িয়েছে নাজির আহমেদের কাছে। তানভিরের নিজের বাবা-মা অত্যন্ত অসুস্থ। তাই বাধ্য হয়ে মেয়ের মুখের দিকে তাকিয়ে মরিয়া চেষ্টা করে চলেছেন হবু শ্বশুর নাজির আহমেদ ভাট।

পিডিএসও/হেলাল