হিউস্টনে কি বলবেন, দেশবাসীর মত চাইলেন মোদি

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৪ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৭

পার্থ মুখোপাধ্যায়
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

২২ সেপ্টেম্বর আমেরিকার হিউস্টনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কী বলবেন ঠিক করবেন দেশের মানুষ। সেজন্যে তিনি দেশবাসীর কাছে আর্জি জানিয়েছেন, তাদের ভাবনা তার সঙ্গে ভাগ করে নিতে।

২২ সেপ্টেম্বর কী কী বিষয়ে তিনি কথা বলতে পারেন, সে সম্পর্কে আইডিয়া দেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী। লিখেছেন, তার ভাষণের জন্যে দেশবাসীর ভাবনা তাকে জানাতে। তারই মধ্যে কিছু ভাবনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হিউস্টনে কথা বলবেন। এই ভাবনা নমো অ্যাপ্লিকেশনে শেয়ার করার জন্যে দেশের মানুষকে তার টুইটে বলেছেন প্রধানমন্ত্রী।

আমেরিকার হিউস্টনে হাউডি মোদি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মঞ্চে উপস্থিত থাকবেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মোদির পক্ষ থেকে এমন পদক্ষেপ এই প্রথম নয়। এর আগে স্বাধীনতা দিবসের ভাষণের জন্যেও দেশবাসীর থেকে আইডিয়া চেয়েছিলেন। প্রতি মাসে রেডিও মারফত সম্প্রচারিত তার মন কি বাত অনুষ্ঠানের জন্যেও একইভাবে আইডিয়া চান প্রধানমন্ত্রী। হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে আয়োজিত হাউডি মোদি অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্যে আমেরিকার বিভিন্ন প্রান্ত থেকে ৫০ হাজারের বেশি ভারতীয় এবং মার্কিনি তাদের নাম রেজিস্টার করেছেন।

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৬৯তম জন্মদিন দেশজুড়ে শুভেচ্ছার বন্যা। গান্ধীনগরে মঙ্গলবার সকাল ৬টায় তিনি মা হীরাবেনের সঙ্গে সাক্ষাৎ করে তার আশীর্বাদ নেন। মা হীরাবেন ছোট ছেলে পঙ্কজ মোদির সঙ্গে থাকেন রাইসিন গ্রামে। সেখান থেকে তিনি চলে যান নর্মদার সরদার সরোবর প্রকল্পে। প্রকল্প দেখতে যান প্রধানমন্ত্রী। সকাল সাড়ে ৮টা নাগাদ তিনি পৌঁছান নর্মদার কাভাদিয়া জেলায়। সেখান থেকে যান সরদার সরোবর প্রকল্পে। ৩১ অক্টোবর নর্মদার পাড়ে সরদার বল্লভভাই প্যালের মূর্তির আবরণ উন্মোচন করেছেন। এটাই দুনিয়ার সবচেয়ে উঁচু মূর্তি। সরদার সরোবরে মা নর্মদা পূজন অনুষ্ঠানে যোগ দেওয়ার পর সেখানেই প্রধানমন্ত্রী মোদি নমানি নর্মদে মহোৎসবের উদ্বোধন করেন। এরপর আহমেদাবাদ থেকে ২০০ কিলোমিটার দূরে কেভাদিয়া গ্রামে এক অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে ১৪ সেপ্টেম্বর থেকে সেবা সপ্তাহ পালন করছে বিজেপি। পাশাপাশি দিল্লিতে ইন্ডিয়া গেটে মোদির জীবনের বিভিন্ন দিক নিয়ে এক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

পিডিএসও/হেলাল