পার্থ মুখোপাধ্যায়

  ২২ আগস্ট, ২০১৯

দিল্লিতে চিদম্বরমকে রাতভর জেরা

ভারতের প্রাক্তন কেন্দ্রীয় অর্থ এবং স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম

বুধবার রাতে দিল্লির জোড় বাগের বাড়ি থেকে প্রাক্তন কেন্দ্রীয় অর্থ এবং স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করার পর তাকে নিয়ে যাওয়া হয়েছে দিল্লিতে সিবিআইয়ের সদর দফতরে। সেখানে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। খবর, রাতভর তাকে জেরা করেছেন সিবিআই আধিকারিকরা।

আজই চিদম্বরমকে বিশেষ সিবিআই আদালতে তোলা হবে। দুপুর ২টায় পি চিদম্বরমকে আদালতে তোলার সম্ভাবনা। ১৪ দিনের সিবিআই হেফাজতে নেওয়া হতে পারে প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে।

এর আগে মঙ্গলবার থেকে আচমকাই বেপাত্তা হয়ে যান চিদম্বরম। তার বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করে ইডি-সিবিআই। রক্ষাকবচ পেতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন চিদম্বরমের আইনজীবীরা, সলমন খুরশিদ, কপিল সিব্বাল এবং অভিষেক মনু সিঙ্ঘভি। কিন্তু প্রধান বিচাপতি অযোধ্যা মামলায় ব্যস্ত থাকায় মামলা আর ওঠেনি। ফলে চিদম্বরমের গ্রেফতারি অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল। অবশেষে ২৭ ঘণ্টা পর বুধবার সন্ধ্যায় কংগ্রেসের সদর দফতরে হাজির হয়ে সাংবাদিক বৈঠক করেন পি চিদম্বরম। নিজেকে নির্দোষ বলে দাবি করেন তিনি। তখনই কংগ্রেসের সদর দফতরের উদ্দেশে রওনা দেয় সিবিআই-ইডির গোয়েন্দারা। কিন্তু তদন্তকারীরা পৌঁছনোর আগেই দলের দফতর ছাড়েন প্রাক্তন অর্থমন্ত্রী।

দিল্লির জোড়বাগে নিজের বাড়িতে চলে যান। পিছু ধাওয়া করেন সিবিআই কর্তারা, দরজা বন্ধ থাকায় বাড়ির পাঁচিল টপকে বাড়িতে ঢুকে পড়েন তারা। গ্রেফতারি এড়াতে সবরকম চেষ্টাই করেছিলেন চিদম্বরম। কিন্তু গোয়েন্দা সংস্থার আধিকারিকদের সামনে ধরা দেওয়া ছাড়া আর কোনো পথ খোলা ছিল না প্রাক্তন কেন্দ্রীয় অর্থ এবং স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমের।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পি চিদম্বরম,স্বরাষ্ট্রমন্ত্রী,দিল্লি,জেরা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close