উত্তরপ্রদেশে নিজ বাড়িতে সাংবাদিক ও তার ভাই খুন

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১৭:২৩

কলকাতা প্রতিনিধি

উত্তরপ্রদেশের  সাহরানপুরের এক সাংবাদিক এবং তার ভাইকে গুলি করে খুন করা হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের রাজ্যে দিনদুপুরেই নিজের বাড়িতেই খুন হতে হয়েছে সাংবাদিককে।

দীর্ঘদিন ধরেই সাংবাদিক আশিস জানওয়ানিকে এবং তার ভাইকে খুনের হুমকি দেওয়া হচ্ছিল। কিন্তু তাতেও পুলিশ কোনো ভূমিকা নেয়নি বলে সাংবাদিকের পরিবার জানিয়েছে। দীর্ঘদিন ধরেই প্রতিবেশীর সঙ্গে ওই সাংবাদিকের ঝামেলা হয় বলে পুলিশসূত্রে খবর। বাড়ির পাশে গোবর রাখা নিয়ে বচসা বাঁধে। সাংবাদিকের পরিবারের অভিযোগ, খুনের নেপথ্যে রয়েছেন ওই প্রতিবেশীই।

পুলিশ সূত্রে খবর, খুন হওয়া সাংবাদিক  আশিস জানওয়ানি এবং তার ভাইয়ের নাম আশুতোষ জানওয়ানিকে বাড়িতে ঢুকে গুলি করে খুন করে প্রতিবেশী মহিপাল। উত্তরপ্রদেশের  সাহরানপুর শহরের কোতোয়ালি এলাকায় খামার চালান অভিযুক্ত মহিপাল। দিনের পর দিন তিনি আশিসের বাড়ির পাশেই গোবর ফেলছিলেন বলে অভিযোগ। ঘটনাস্থলে বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে।

সম্প্রতি আশিস দৈনিক জাগরণ সংবাদমাধ্যমের হিন্দি সংস্করণের কাজে ঢুকেছিলেন। অন্যদিকে বলা হচ্ছে, সাহারানপুরের মাধবনগর এলাকায় আশিসের বাড়িতে সরাসরি হামলা চালায় দুষ্কৃতিকারীরা।

৩ জন সশস্ত্র দুষ্কৃতি বাইকে করে এসে মুখ বাধা অবস্থায় আশিসের বাড়িতে ঢোকে। সঙ্গে থাকা বন্দুক থেকে এলোপাথাড়ি গুলি ছুড়তে থাকে , ঘটনাস্থলেই মারা যান আশিসের ভাই। তারা পালিয়ে গেলে আশিসের পরিজনেরা তাকে হাসপাতালে নিয়ে যান। সেখানেই মৃত্যু হয় তার।  আশিস এবং তার ভাই  তাদের পরিবারের রোজগারের সদস্য ছিলেন। বাড়িতে রয়েছেন আশিসের বৃদ্ধা মা ও সন্তানসম্ভবা স্ত্রী।

খবর পেয়েই ঘটনাস্থলে বিশাল বাহিনী নিয়ে পৌঁছান উত্তরপ্রদেশের ডিআইজি উপেন্দ্র আগরওয়াল। অপরাধীদের খোঁজে গোটা এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

পিডিএসও/তাজ