পার্থ মুখোপাধ্যায়

  ১৭ আগস্ট, ২০১৯

কলকাতায় গতির বলি ২ বাংলাদেশি

রাতের কলকাতায় ফের বেপরোয়া গতির জেরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন এক মহিলাসহ দুই বাংলাদেশের পথচারী। নিহতরা হলেন—কাজি মহম্মদ মইনুল আলম (৩৬) এবং ফারহানা ইসলাম তানিয়া (৩০)।

শুক্রবার রাত ১টা ৫০ মিনিট নাগাদ মধ্য কলকাতার শেক্সপিয়ার সরণী ও লাউডন স্ট্রিটের সংযোগ স্থলে একটি মার্সিডিস গাড়ির সঙ্গে জাগুয়ার গাড়ির সংঘর্ষ ঘটে। সেই সময়ে প্রচণ্ড বৃষ্টি থেকে বাঁচতে রাস্তার ধারের কিয়স্কের ছাউনির নিচে দাঁড়িয়ে ছিলেন তিন বাংলাদেশের নাগরিক। জাগুয়ারের গতিবেগ এতটাই বেশি ছিল যে, মার্সিডিজটিকে ধাক্কা মারার পর সেটা পুলিশ কিয়স্কে দাঁড়িয়ে থাকা দুজনকে পিষে দেয়। কোনোক্রমে বেঁচে যান তাদের সঙ্গে থাকা অন্য ব্যক্তি। ঘটনার পরই গাড়ি ফেলে পালিয়ে যায় জাগুয়ারের চালক, জানিয়েছেন ঘটনাস্থলে উপস্থিত তৃতীয় বাংলাদেশি নাগরিক।

মধ্য কলকাতার শেক্সপিয়ার সরণী থানার পুলিশ তদন্তে নেমে ও সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জানতে পেরেছে, শুক্রবার রাতে পার্ক স্ট্রিটের দিক থেকে মিন্টো পার্কের দিকে যাচ্ছিল মার্সিডিস গাড়িটি। সেই সময়ে এমপি বিড়লা তারামণ্ডলের দিক থেকে প্রচণ্ড গতিতে আসছিল জাগুয়ার গাড়িটি। রাস্তার ক্রসিংয়ের মুখে সিগনাল ভেঙে প্রচণ্ড গতিতে আসা জাগুয়ার গাড়িটি প্রথমে সরাসরি গিয়ে ধাক্কা মারে পার্ক স্ট্রিটের দিক থেকে মিন্টো পার্কের দিকে যাওয়া মার্সিডিস গাড়িটির ডানদিকের মাঝ বরাবর। এরপরই জাগুয়ার গাড়িটি গিয়ে ধাক্কা মারে রাস্তার ধারে থাকা কলকাতা পুলিশের ট্রাফিক কিয়স্কে।

অন্যদিকে মার্সিডিস গাড়িটির এয়ার ব্যাগ খুলে গেলেও আহত হয় চালক। আহত ওই চালককে উদ্ধার করে গাড়িতে থাকা অন্য আরোহীরা। আহত সকলকে দ্রুত নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে আহত দুই বাংলাদেশের পথচারীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। আহত মার্সিডিস গাড়ির চালক চিকিৎসাধীন। পলাতক জাগুয়ার গাড়ির চালকের সন্ধান চালাচ্ছে পুলিশ। ইতোমধ্যে জাগুয়ার গাড়ির চালকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। তদন্তে নেমে পুলিশ জানতে পেড়েছে জাগুয়ার গাড়িটি শহরের একটি নামকরা রেস্তোরাঁর মালিকের। যদিও ঘটনার সময়ে তিনি নিজে গাড়ি চালাচ্ছিলেন, না অন্য কেউ চালাচ্ছিল—তা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ।

দুর্ঘটনায় মৃত দুই বাংলাদেশের নাগরিকের মধ্যে একজন হলেন ৩৬ বছর বয়সি কাজি মহম্মদ মনিয়ুল আলম ও অপরজন ৩০ বছর বয়সি মহিলা ফারহানা ইসলাম তানিয়া বলে পুলিশ সূত্রে খবর। ঘটনার খবর নিয়েছে বাংলাদেশ হাইকমিশন। জাগুয়ারটিকে আটক করেছে পুলিশ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুর্ঘটনা,জাগুয়ার গাড়ি,কলকাতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close