পেহলু খুনে ৬ অভিযুক্তকে মুক্তি দিলো আদালত

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৯:৫৫

কলকাতা প্রতিনিধি

রাজস্থানে গরু পাচারের অভিযোগে গণপিটুনিতে মৃত পেহলু খান কাণ্ডে ৬ অভিযুক্তকে বেসকুর খালাস করে দিয়েছেন আদালত। রাজস্থানের আলোয়ার জেলা আদালত এই রায় দিয়েছেন।

এই মামলায় ৪০ জনেরও বেশি সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্যদানকারীদের মধ্যে পেহলু খানের দুই ছেলেও রয়েছেন। ঘটনার দিন তারা বাবার সঙ্গেই ছিলেন।

২০১৭ সালের ১ এপ্রিল রাজস্থানের দিল্লি-আলওয়ার হাইওয়ের উপর বেহরোর কাছে স্বঘোষিত গোরক্ষকদের হাতে আক্রান্ত হন পেহলু খান। হরিয়ানার নুহর বাসিন্দা পেহলুকে ওইদিন নৃশংসভাবে পেটানো হয়। ঘটনার দু'দিন পর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় হরিয়ানার পেহলু খানের।

রাজস্থানের আইন অনুযায়ী, উলটো গরু পাচারের অভিযোগে পেহলু শেখের বিরুদ্ধেই মামলা দায়ের করে পুলিশ। একই অভিযোগে পেহলুর দুই ছেলে ইরশাদ ও আরিফের বিরুদ্ধেও চার্জশিট দেয় পুলিশ ও মামলা দায়ের করা হয়।

পেহলুর পরিবারের দাবি, গরু পাচারের অভিযোগ ভিত্তিহীন। ওইদিন জয়পুরের গৃহপালিত পশুমেলা থেকে গরু কিনে হরিয়ানা ফিরছিলেন পেহলু খান। তার সঙ্গে আরও ৬ জন ছিলেন।

অভিযোগ আছে, মেলা থেকে গরু কেনার বিল দেখানো সত্ত্বেও পেহলু খান নিস্তার পাননি। কোনো কথা না-শুনে গোরক্ষকরা পেহলু খানকে নৃশংসভাবে পিটিয়ে আহত করে। পরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়। 

পিডিএসও/তাজ