কাশ্মীরে উত্তেজনা : জরুরি বৈঠকে মোদি

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১১:৩৭ | আপডেট : ০৫ আগস্ট ২০১৯, ১১:৪৫

অনলাইন ডেস্ক

থমথমে পরিস্থিতি বিরাজ করছে কাশ্মীরে। শ্রীনগর ও জম্মুতে জারি করা হয়েছে কারফিউ। এরই মধ্যে লোক কল্যাণ মার্গে মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ এই বৈঠক শুরু হওয়ার কথা।

কাশ্মীরের বর্তমান পরিস্থিতি অনুযায়ী, এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ভারতের বিভিন্ন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, একই দিনে নিরাপত্তাবিষয়ক মন্ত্রিসভা কমিটিরও বৈঠক অনুষ্ঠিত হবে। মোদি ছাড়াও দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ও পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রীরা বৈঠকে থাকছেন।

কাশ্মীর ইস্যু নিয়ে গুরুত্বপূর্ণ সিধান্ত নেওয়া হতে পারে বলে বিভিন্ন সূত্রে জানানো হয়েছে।

ইতোমধ্যে গৃহবন্দি করা হয়েছে জম্মু-কাশ্মীরের প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং মেহবুবা মুফতিকে। এছাড়া কংগ্রেস নেতা উসমান মজিদ এবং সিপিএম বিধায়ক এমওয়াই তারিগামিকেও রাতে আটক করা হয়েছে।

স্থানীয় সাংবাদিকরা জানাচ্ছেন, এক অভূতপূর্ব নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে ফেলা হয়েছে শ্রীনগর শহরকে। শহর ছাড়া গ্রামীণ এলাকাতেও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। জায়গায় জায়গায় পুলিশ চৌকি তৈরি করা হয়েছে।

পিডিএসও/হেলাল