চিট ফান্ড তদন্তে প্রসেনজিৎকে এবার তলব

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ২০:২৪

পার্থ মুখোপাধ্যায় কলকাতা থেকে

কয়েকশ কোটি টাকা চিট ফান্ড বা আর্থিক দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট বা ইডির নজরে টালিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। রোজভ্যালি কাণ্ডের তদন্তে তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। সমন পাঠিয়ে ১৯ জুলাই দুপুর ১২টার মধ্যে প্রসেনজিৎকে ইডির দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রোজভ্যালি প্রোডাকশনের মনের মানুষ ও হ্যাং ওভার ফিল্মে প্রসেনজিৎ অভিনয় করেছিলেন। দুই পক্ষের মধ্যে কোনো আর্থিক লেনদেন হয়েছিল কি না সবই খতিয়ে দেখছে ইডি।

জানা গেছে, বিগত কয়েক দিন ধরে রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুকে কয়েক দফায় জেরা করেছে ইডি। সোমবার কয়েক দফায় জেরা করা হয়েছে মদন মিত্রকে। জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূল সংসদ সদস্য শতাব্দী রায়কেও তলব করা হয়েছে। ১২ জুলাই সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছে বীরভূমের সংসদ সদস্য শতাব্দী রায়কে। সম্প্রতি লোকসভা নির্বাচনের পর সারদা ও রোজভ্যালি কাণ্ড নিয়ে নড়েচড়ে বসেছে দেশের সর্বোচ গোয়েন্দা সংস্থা সিবিআই। 

বিগত কয়েক দিন ধরেই রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু ও সংস্থার সঙ্গে অভিনেতার কোনো যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করবে তদন্তকারীরা। প্রসঙ্গত, জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে তৃণমূলের লোকসভা সংসদ সদস্য শতাব্দী রায়কেও। তদন্তকারীরা জানতে পেরেছেন, সারদার একটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন শতাব্দী। ওই সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয় বলে দাবি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার।

পিডিএসও/হেলাল