reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জুন, ২০১৯

নিজেকে নির্দোষ দাবি ক্রাইস্টচার্চে হামলাকারীর

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী অস্ট্রেলীয় নাগরিক ব্রেন্টন হ্যারিসন টারান্ট আদালতে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। খবর বিবিসির।

নিউজিল্যান্ডের আদালতে টারান্টের বিরুদ্ধে ৫১ জন মানুষকে হত্যা, ৪০ জন মানুষকে হত্যার চেষ্টা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের একটি অভিযোগসহ মোট ৯২টি অভিযোগ আনা হয়েছে। এসব অভিযোগ অস্বীকার করেছে টারান্ট।

দেশটির স্থানীয় সময় শুক্রবার সকালে ক্রাইস্টচার্চ কারাগার থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে হাইকোর্টে হাজিরা দেয় টারান্ট। নিউজিল্যান্ডে এই প্রথম কারো বিরুদ্ধে সন্ত্রাসবাদে জড়িত থাকার অভিযোগ আনা হলো। শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন হামলা থেকে বেঁচে যাওয়াদের কয়েকজন এবং নিহতদের স্বজনেরা ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, টারান্টের আইনজীবী যখন নিজেকে নির্দোষ দাবি করে তার মক্কেলের দেওয়া বিবৃতি পড়ে শোনান, আদালত কক্ষে তখন উচ্চ কক্ষে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা যায়। এছাড়া সেসময় অনেকে ডুকরে কেঁদে ওঠেন।

শুনানির সময় বিচারক বলেন, আগামী বছরের ৪ মে পর্যন্ত মামলার কার্যক্রম চলবে, আর ১৬ অগাস্ট পরবর্তী শুনানির আগপর্যন্ত কারাগারে টারান্টের রিমান্ড চলবে।

গত ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজ চলার সময় ক্রাইস্টচার্চের দুটি মসজিদে অতর্কিতে হামলা চালায় টারান্ট। হামলার সময় এ সন্ত্রাসী পুরো হামলার দৃশ্য ফেসবুকে সরাসরি সম্প্রচার করে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রাইস্টচার্চে হামলা,নির্দোষ,ব্রেন্টন টারান্ট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close