reporterঅনলাইন ডেস্ক
  ১২ জুন, ২০১৯

ঘূর্ণিঝড় বায়ু : গুজরাটে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

ভারতের গুজরাট উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বায়ু। ইতোমধ্যে গুজরাটের উপকূল এলাকায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণ গুজরাটে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভারতের আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার ঘূর্ণিঝড়টি গুজরাটের পোরবন্দর এবং মাহবুবার মাঝামাঝি আছড়ে পড়বে। এর জেরে কচ্ছ দ্বারকা দেবভূমি জুনাগর সোমনাথ আমরেলি ভাবনা করসহ বিভিন্ন জেলায় ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এনডিটিভি জানায়, মাসখানেক আগে ওড়িশায় আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় ফণী। এবার গুজরাট উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বায়ু। ইতোমধ্যেই গুজরাটের উপকূল এলাকায় চূড়ান্ত সর্তকতা জারি করা হয়েছে। কচ্ছ থেকে শুরু করে দক্ষিণ গুজরাটের একটি বিস্তীর্ণ এলাকাই উপকূলের মধ্যে পড়ে। সেখানে আগাম সর্তকতা হিসেবে স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার থেকেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখছে প্রশাসন। ঘূর্ণিঝড়ে রাস্তা থেকে শুরু করে ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে। তাছাড়া ঘূর্ণিঝড়ের দাপটে বাড়িঘর ভেঙে পড়ার আশঙ্কাও রয়েছে। সকালে জামনগরে পৌঁছেছেন ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের কর্মকর্তারা।

এদিকে গুজরাট এবং দমন দিউ মিলিয়ে মোট তিন লাখ মানুষকে সরিয়ে নেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। মোট ৭শটি কেন্দ্রে তাদের সরিয়ে নেওয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঘূর্ণিঝড় বায়ু,স্কুল-কলেজ বন্ধ,গুজরাট,সতর্কতা জারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close