নিউইয়র্কে ভবনের ছাদে বিমান বিধ্বস্ত

প্রকাশ : ১১ জুন ২০১৯, ১০:৫৮

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে একটি বিমান বিধ্বস্ত হয়ে সেটির পাইলট নিহত হয়েছে। দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছে, বহুতল একটি ভবনের ওপর বিমানটি বিধ্বস্ত হলে সেটির একমাত্র আরোহী ওই পাইলট নিহত হন। খবর বিবিসির।

স্থানীয় সময় সোমবার দুপুর ২টার দিকে সেভেনথ অ্যাভিনিউয়ে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এ সময় বৃষ্টি হচ্ছিল এবং চারপাশ ধোঁয়াশাময় ছিল।

তারা জানিয়েছে, ওই বিমান বিধ্বস্ত হওয়ার পর ভবনটির ছাদে আগুন ধরে যায়। তবে তা দ্রুতই নিভিয়ে ফেলা হয়। বিমান বিধ্বস্ত হওয়ার পর কর্মীদের ভবন থেকে সরিয়ে নেওয়া হয়। এ সময় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, ওই ভবনটি টাইমস স্কয়ারের পাশেই অবস্থিত। বিমান বিধ্বস্ত হওয়ার প্রভাবে ভবনটি কেঁপে ওঠে। তিনি আরো বলেন, নিউইয়র্কের মানুষজন ওই উড়োযান বিধ্বস্ত হওয়ার খবর শোনার পর তাদের মধ্যে ৯/১১ পরবর্তী ট্রমা সতেজ হয়ে ওঠে।

এদিকে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, নিহত ওই পাইলটের নাম টিম ম্যাককরমাক। ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, টুইন-ইঞ্জিন আগুস্টা এ109ই মডেলের ওই বিমানটিতে ম্যাককরমাক-ই একমাত্র আরোহী ছিলেন।

অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই দুর্ঘটনাকে ‘একটি বড় ট্র্যাজেডি’ এবং ‘একটি খুব হৃদয়বিদারক ঘটনা’ হিসেবে বর্ণনা করেছেন।

পিডিএসও/হেলাল